ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বোলিংয়ে মুক্ত ব্যাটসম্যান ব্রাথওয়েট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
বোলিংয়ে মুক্ত ব্যাটসম্যান ব্রাথওয়েট ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজ ওপেনার ক্রেইগ ব্রাথওয়েটের বল হাতে নিতে আর কোনো বাধা থাকছে না। তার বোলিং অ্যাকশনের ছাড়পত্র দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। পার্টটাইম অফস্পিন করে থাকেন ২৪ বছর বয়সী এ ব্যাটিং অলরাউন্ডার।

গত ৩১ আগস্ট আইসিসি অনুমোদিত ইংল্যান্ডের বোলিং পরীক্ষা কেন্দ্রে স্বাধীন প্রক্রিয়ার মধ্য দিয়ে ব্রাথওয়েটের বোলিং অ্যাকশন ত্রুটিমুক্ত হিসেবে বিবেচিত হয়। চূড়ান্ত রিপোর্ট হাতে পাওয়ার পর তার ওপর থেকে বিধিনিষেধ তুলে নিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

এক বিবৃতিতে আইসিসি নিশ্চিত করেছে, বোলিং করার সময় ব্রাথওয়েটের সব ডেলিভারিতে কনুই বাঁকানোর মাত্রা বেশ ভালোভাবেই নির্ধারিত ১৫ ডিগ্রির মধ্যে থাকে। গত মাসে এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ব্রাথওয়েটের বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ হয়েছিল।

এখন পর্যন্ত ৪০ টেস্টে তার উইকেটসংখ্যা ১২টি। ক্যারিবীয় দলের টপঅর্ডারেই ব্রাথওয়েটের ভূমিকা অধিক গুরুত্বপূর্ণ। ৩৬.৫৯ গড়ে রান করেছেন ২৫৯৮। সেঞ্চুরি আছে ৬টি। ইনিংসে সর্বোচ্চ সংগ্রহ ২১২।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ২০ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।