ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সার উড়ন্ত জয়ে মেসির চার গোল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
বার্সার উড়ন্ত জয়ে মেসির চার গোল ছবি: সংগৃহীত

লা লিগার শিরোপা পুনরুদ্ধারে নতুন মৌসুমে দুর্দান্ত গতিতে ছুটছে বার্সেলোনা। দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন ফর্মের তুঙ্গে থাকা লিওনেল মেসি। পাঁচ ম্যাচের মধ্যে দ্বিতীয়বার হ্যাটট্রিক আদায় করে নেন বার্সার প্রাণভোমরা। সবশেষ এইবারকে ৬-১ ব্যবধানে উড়িয়ে দেওয়ার ম্যাচে একাই করেছেন চারটি গোল।

টানা পাঁচ ম্যাচেই জয়ের ধারা বজায় রেখে পয়েন্ট টেবিলে পাঁচ পয়েন্টের লিড বার্সার। ইনজুরির কারণে তিন থেকে চার মাস মাঠের বাইরে চলে যাওয়া সামার সাইনিং ওসমান ডেম্বেলের জায়গায় জেরার্ড ডেউলেফেউকে মাঠে নামান কোচ আর্নেস্টো ভালভার্ডে।

বিশ্রামে রাখেন শুরুর একাদশে নিয়মিত জর্ডি ‍আলবা, লুইস সুয়ারেজ ও ইভান রাকিটিচকে। সুয়ারেজ ও আলবার বদলি হিসেবেও নামার প্রয়োজন পড়েনি।  

ন্যু ক্যাম্পে প্রথমার্ধের ২০ মিনিটে মেসির পেনাল্টি থেকে গোল উৎসবের শুরু। ৩৮ মিনিটে কর্নার থেকে চমৎকার হেডে ব্যবধান দ্বিগুন করেন পাওলিনহো। বিরতির পর ৫৩ মিনিটে মেসির শট এইবার গোলরক্ষক ফিরিয়ে দিলেও শেষ রক্ষা হয়নি। ফিরতি বল পেয়ে স্কোরশিটে নাম লেখান ডেনিস সুয়ারেজ।

.চার মিনিট বাদে ভিজিটরদের হয়ে একটি গোল পরিশোধ করেন ফরোয়ার্ড সার্জি এনরিচ। দুই মিনিট পরই ডি-বক্স লাইন থেকে মাঠে কামড়ানো ধীরগতির মাপা শট গোলপোস্টের বাঁ প্রান্ত ঘেষে জালে জড়িয়ে আবারো সতীর্থদের উদযাপনের মধ্যমণি মেসি। তিন মিনিট না যেতেই পাওলিনহোর কাছ থেকে বল পেয়ে ক্ষিপ্র গতিতে তিনজন ডিফেন্ডারের জটলা থেকে গোলরক্ষককে পরাস্ত করে হ্যাটট্রিক পূরণ করেন আর্জেন্টাইন আইকন।

নির্ধারিত সময়ের তিন মিনিট আগে ডি-বক্সের ডান প্রান্তে অ্যালেক্স ভিদালকে পাস দিয়ে ফিরতি বলে এক চান্সেই ফিনিশিং টানেন মেসি। সব মিলিয়ে এইবার ম্যাচটি ছিল এক কথায় মেসিময়।

বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, ২০ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।