ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফগানদের হোয়াইটওয়াশ করতে চান সাইফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
আফগানদের হোয়াইটওয়াশ করতে চান সাইফ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ। আসন্ন এই সিরিজে সফরকারী আফগানদের হোয়াইটওয়াশ করার প্রত্যয় ব্যক্ত করেছেন টাইগার যুবা দলের অধিনায়ক সাইফ হাসান।

‘অধিনায়ক হিসেবে আমি চাইবো সিরিজ জিততে। আর একটা লক্ষ্য থাকবে হোয়াইটওয়াশ করা।

অবশ্যই ওদের অনূর্ধ্ব-১৯ দল ভালো সাইড। তবে আমরা যদি নিজেদের সেরা খেলাটি খেলতে পারি তাহলে ওদের সাথে জেতাটা সহজ হয়ে যাবে। ’

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে সংবাদ মাধ্যমের সামনে এমন অভিমত প্রকাশ করেন সাইফ।  

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের প্রত্যয় অবশ্য এমনি এমনিই ব্যক্ত করেনি সাইফ। এই ক্ষেত্রে তাকে ভরসা দিচ্ছেন তার পরীক্ষিত সতীর্থরা। দলের ব্যাটসম্যান থেকে শুরু করে পেস বোলার এমনকি স্পিনারদের সম্মিলিত শক্তিতে আত্মবিশ্বাসী তিনি।

‘আমি মনে করি আমাদের দলটা ব্যালেন্সড একটা সাইড। ব্যাটিং খুব ভালো আছে। পেস বোলাররাও আগের চাইতে ভালো। স্পিনার বেশ কিছু আছে ভালো। সব মিলে আমোদর দলটা ভালো। ’

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমশুধু সতীর্থরাই নন। ব্যাট হাতে নিজেও আছেন দারণ ফর্মে। জাতীয় ক্রিকেট লিগের চলতি আসরের প্রথম রাউন্ডের ম্যাচে ঢাকা বিভাগের হয়ে বরিশালের বিপক্ষে খেলেছেন অপরাজিত ১০৬ রানের ইনিংস। তাই তার এমন প্রত্যয় নিশ্চয়ই অমূলক নয়।

এদিকে আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডে বসছে অ-১৯ বিশ্বকাপ আসর। যেখানে দেশকে অনন্য ফলাফল এনে দিতে এনসিএল, আফগানিস্তান সিরিজ এবং নভেম্বরের এশিয়া কাপ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে বিশ্বাস করেন এই যুবা কাপ্তান।  

‘বিশ্বকাপ আমাদের একটা লক্ষ্য। এখন আমরা স্টেজ বাই স্টেজ আগাচ্ছি। এখন আফগানিস্তান সিরিজ নিয়ে পরিকল্পনা করছি। এরপর এশিয়া কাপ আছে। স্টেপ বাই স্টেপ যদি আমরা যাই, তাহলে বিশ্বকাপ পর্যন্ত আমাদের দল পারফেক্ট হয়ে যাবে এবং দল ভালো করবে। ’

সফরকারী আফগানিস্তানের বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের ওয়ানডে খেলতে মঙ্গলবারই সিলেটে পা রাখবে সাইফ ও তার দল। সিলেট আন্তার্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ২৮ সেপ্টেম্বর প্রথম, ৩০ সেপ্টেম্বর দ্বিতীয়, ০২ অক্টোবর তৃতীয় এবং ৪ অক্টোবর চতুর্থ ম্যাচ শেষে ৭ অক্টোবর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের পঞ্চম ও শেষ ওডিআইতে মুখোমুখি হবে দু’দল।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ১৯ সেপ্টেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।