ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

মুশফিকদের বিপক্ষে ক্রিস মরিসও থাকছেন না

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
মুশফিকদের বিপক্ষে ক্রিস মরিসও থাকছেন না ছবি: সংগৃহীত

ডেল স্টেইন, ভারনন ফিল্যান্ডরের পর এবার টাইগারদের স্বস্তি জাগানিয়া খবর দিলেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিস। ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে খেলা হচ্ছে না তার। প্রোটিয়া দলের ম্যানেজার মোহাম্মদ মুসাজি বিষয়টি নিশ্চিত করেছেন।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৪ টেস্ট খেলা ক্রিস মরিস ব্যাক স্ট্রেইন ইনজুরিতে পড়েছেন। টেস্ট সিরিজ মিস করলেও ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে থাকবেন ৩০ বছর বয়সী এ ক্রিকেটার।

এর আগে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার গাইড লাইন মেনে চলতে গিয়ে তারকা পেসার ডেল স্টেইনের পর বাংলাদেশের বিপক্ষে প্রোটিয়ারা হারায় আরেক পেসার ভারনন ফিল্যান্ডারকে। ফলে, আসন্ন সিরিজের টেস্ট ম্যাচগুলোতে তামিম-মুশফিক-মুমিনুল-সাব্বিরদের স্টেইন-ফিল্যান্ডার-মরিসের গোলা সামলাতে হবে না।

দীর্ঘ বিরতির পর বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলার আশা শেষ হয়ে যায় স্টেইনের। কেননা দেশটির প্রথম শ্রেণির ম্যাচে টাইটান্সের হয়ে খেলার কথা থাকলেও নিজেকে প্রত্যাহার করে নেন তিনি। চার দিনের প্রথম শ্রেণির ম্যাচে ফিল্যান্ডারের খেলার কথা ছিল কেপ কোবরার হয়ে। ইংল্যান্ড সফরে ইনজুরিতে পড়েছিলেন ফিল্যান্ডার। যা থেকে পুরোপুরি তিনি সেরে উঠেননি বলেই তারও খেলা হচ্ছে না।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট দলে জায়গা পেতে চার দিনের প্রথম শ্রেণির ম্যাচে খেলাটা জাতীয় দলের ক্রিকেটারদের জন্য বাধ্যতামূলক করা হয়েছে। স্টেইন-ফিল্যান্ডার ছাড়া বাংলাদেশের বিপক্ষে প্রোটিয়াদের পেস আক্রমণে থাকবেন মরনে মরকেল, কাগিসো রাবাদা। এছাড়া রিজার্ভ বোলার হিসেবে ছিলেন ক্রিস মরিস ও ডুয়ানে অলিভিয়েরা। এদিকে অপশন হিসেবে পেসার ওয়েন পার্নেল, আন্দিলে ফিকোযাও এবং ডোয়াইন প্রেটোরিয়াসের নাম গণমাধ্যমে এসেছে।

প্রথম শ্রেণির ওপেনিং রাউন্ডের পরই টাইগারদের বিপক্ষে টেস্ট দল ঘোষণা করবে ক্রিকেট সাউথ আফ্রিকা। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে মাত্র একটি ম্যাচই পাওয়া যাবে। ২৮ সেপ্টেম্বর টেস্ট ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে মূল সিরিজ। এর আগে ২১ সেপ্টেম্বর শুরু হবে টাইগারদের তিন দিনের প্রস্তুতি ম্যাচ। সফরে স্বাগতিক জাতীয় দলের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-২০ ম্যাচ খেলবে টাইগাররা।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ১৯ সেপ্টেম্বর, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।