ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অস্ত্রোপচারের জন্য ফিনল্যান্ডে ডেম্বেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
অস্ত্রোপচারের জন্য ফিনল্যান্ডে ডেম্বেলে অস্ত্রোপচারের জন্য ফিনল্যান্ডে ডেম্বেলে-ছবি:সংগৃহীত

অস্ত্রোপচারের জন্য বার্সেলোনা থেকে ফিনল্যান্ডে উড়ে গেলেন ওসমান ডেম্বেলে। লা লিগায় গেটাফের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে মারাত্মক চোট পেয়েছেন তিনি। চিকিৎসকদের ধারণা, আগামী চার মাস তাকে মাঠের বাইরে থাকতে হবে। সোমবার ডেম্বেলের সঙ্গে ফিনল্যান্ডে গেছেন বার্সেলোনার দুই প্রতিনিধি।

মাত্র তিনটি ম্যাচ খেলার পরেই চোট সমস্যায় ছিটকে গেলেন বরুসিয়া ডর্টমুন্ড থেকে আসা ফুটবলারটি। বিশেষজ্ঞদের একাংশের ধারণা, হ্যামস্ট্রিংয়ের চোট নিয়েই তিনি বার্সেলোনায় এসেছিলেন।

এখন ফ্রেঞ্চ ফরোয়ার্ডের অনুপস্থিতিতে বিকল্প খুঁজতে হচ্ছে কোচ আর্নেস্টো ভালভার্ডেকে। বার্সা ক্যারিয়ারের শুরুতেই যে ইনজুরির শিকার ২০ বছর বয়সী ডেম্বেলে।

উদীয়মান ডেম্বেলের জন্য যা একেবারেই দুর্ভাগ্যজনক। বার্সার জন্যও বিশাল এক ধাক্কা। প্রাথমিক ভয়ের চেয়ে বড় ধরনের দুঃসংবাদই পায় কাতালানরা। প্রথমে ধারণা করা হয়েছিল সেরে উঠতে হয়তো তিন সপ্তাহ সময় লাগতে পারে। কিন্তু মেডিকেল রিপোর্টে রীতিমতো হতভম্ব অবস্থা!

গেটাফের বিপক্ষে দলের ২-১ গোলে জয়ের ম্যাচে প্রথমার্ধেই (২৯ মিনিট) মাঠ ছাড়তে বাধ্য হন ডেম্বেলে। তখনই বার্সা শিবিরে শঙ্কা বিরাজ করছিল। সেটি যে এতোটা মারাত্মক হবে তা হয়তো কল্পনাও করেননি সমর্থকরা।

দীর্ঘ ইনজুরির কারণে লা লিগা সূচির প্রথম রাউন্ডের পাশাপাশি চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব মিস করবেন ডেম্বেলে। তার অনুপস্থিতে আক্রমণভাগে ২৩ বছর বয়সী জেরার্ড দেউলেফেউ হতে পারেন কোচ আর্নেস্টো ভালভার্ডের প্রথম পছন্দ। এ মৌসুমে শৈশবের ক্লাবে ফেরার পর এখনো পুরোপুরি নিজের সামর্থ্যের জানান দিতে পারেননি। এখন নিজেকে মেলে ধরার সুবর্ণ সুযোগ পাচ্ছেন স্প্যানিশ ফরোয়ার্ড।

বাংলাদেশ সময়: ০৯৫৯ ঘণ্টা, ১৯ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।