ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ধোনির অন্যরকম সেঞ্চুরিতে টেন্ডুলকারের বার্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
ধোনির অন্যরকম সেঞ্চুরিতে টেন্ডুলকারের বার্তা ছবি: সংগৃহীত

আরও একটি রেকর্ডের খাতায় নাম লিখিয়েছেন ভারতের সাবেক দলপতি মহেন্দ্র সিং ধোনি। চেন্নাইয়ে দলের খারাপ সময়ে এসে হাল ধরলেন তো বটেই সঙ্গে করেন হাফ সেঞ্চুরিও। এরই সঙ্গে আন্তর্জাতিক ক্যারিয়ারের ১০০টি হাফসেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন ভারতীয় এই ব্যাটসম্যান।

৯০ টেস্টে ধোনির নামের পাশে ৬টি সেঞ্চুরি আর ৩৩টি হাফ-সেঞ্চুরি। ৩০২ ওয়ানেডেতে ১০টি সেঞ্চুরি, ৬৬টি হাফ-সেঞ্চুরি।

আর ৭৮টি টি-টোয়েন্টিতে আছে মাত্র ১টি হাফ-সেঞ্চুরি। সব মিলিয়ে ১০০টি হাফ-সেঞ্চুরি।

ক্রিকেট বিশ্বে মোট হাফসেঞ্চুরির সেঞ্চুরি করা ১৩তম ক্রিকেটার ধোনি। ভারতীয়দের মধ্যে চতুর্থ। তার আগে রয়েছেন শচীন টেন্ডুলকার (১৬৪), রাহুল দ্রাবিড় (১৪৬) ও সৌরভ গাঙ্গুলি (১০৭)। এমন কীর্তিতে টুইটারে অভিনন্দন বার্তা পেয়েছেন টেন্ডুলকারের কাছ থেকে, ‘আরো একটি সেঞ্চুরি এমএস ধোনির! এবার উইকেটের সামনে। ৫০ এর সেঞ্চুরি করার জন্য তোমাকে অভিনন্দন মাহি। ’.উইকেটের পেছনে গ্লাভস হাতে দায়িত্ব পালন করা ধোনি টেস্টে ৯০ ম্যাচে ২৫৬টি ক্যাচ নেওয়ার পাশাপাশি ৩৮ ব্যাটসম্যানকে স্ট্যাম্পিং করেছেন। আর ৩০২ ওয়ানডেতে ধোনির নামের পাশে আছে ২৮৫টি ক্যাচ, ১০১টি স্ট্যাম্পিং। টি-টোয়েন্টিতে ৭৮ ম্যাচে ৪৩টি ক্যাচের সঙ্গে রয়েছে ২৪টি স্ট্যাম্পিং।

রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম একদিনের ম্যাচের শুরুটা খুবই খারাপ হয়েছিল ভারতের। ৮৭ রানে ৫ উইকেট হারিয়ে তখন রীতিমতো সমস্যায় ভারত। সেই সময়ই হাল ধরেন ধোনি। আর দলকে ভরসা দেওয়ার সঙ্গেই করে ফেলেন হাফ-সেঞ্চুরির সেঞ্চুরি। পাশাপাশি আরেক হাফ-সেঞ্চুরিয়ান হার্দিক পান্ডে দারুণ ভূমিকা রাখেন। ধোনির ৮৮ বলে ৭৯ রানের ইনিংসের সুবাদে ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডেতে জয়ের মুখ দেখে।

ম্যাচে ২৬ রানে হেরেছে অস্ট্রেলিয়া (ডাকওয়ার্থ লুইস মেথডে)। ফলে, পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে জিতে বিরাট কোহলির দল ১-০তে লিড নেয়।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ১৮ সেপ্টেম্বর, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।