ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

নতুনে রোমাঞ্চিত নাফিস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
নতুনে রোমাঞ্চিত নাফিস ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বিপিএলের প্রথম আসরে বরিশাল বার্নারসের হয়ে খেলা শাহরিয়ার নাফিস দ্বিতীয় আসরে তরী ভিড়িয়েছিলেন খুলনা রয়েল বেঙ্গলসে। তৃতীয় আসরে আবার ফেরেন বরিশালে। চতুর্থ আসরটাও তার ওখানেই কেটেছে। কিন্তু পঞ্চম আসরে এসে আবার ঠিকানা বদলালেন এই বাঁহতি স্টাইলিশ ব্যাটসম্যান। এবার তার গন্তব্য রংপুর রাইডার্স।

নতুন মানেই রোমাঞ্চ, নতুন মানেই বিস্ময়। নাফিসকেও তার ব্যতিক্রম মনে হলো না।

দেশের ঘরোয়া ক্রিকেটের সব চেয়ে জাঁকজমকপূর্ণ আসর বিপিএলের পঞ্চম আসরে নতুন দল পেয়ে দারুণ রোমাঞ্চিত লাল-সবুজের এক সময়ের দাপুটে এই ব্যাটসম্যান।

তিনি জানান, ‘খুবই রোমাঞ্চিত। নতুন দল, নতুন চ্যালেঞ্জ। রংপুর রাইডার্সের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি কারণ নিলামের প্রথম ডাকেই তারা আমাকে দলে টেনেছে। এটা আমার জন্য সম্মানের ব্যাপার। ’

নতুন ও অভিজ্ঞ প্লেয়ারদের নিয়ে যে দল রংপুর রাইডার্স গঠন করেছে তাতে এবারের আসরের অন্যতম শক্তিশালী দল বললে এতটুকুও অত্যুক্তি হবে না। অধিনায়ক ও আইকন প্লেয়ার হিসেবে দলটিতে আছেন টাইগার ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা। দেশি ক্রিকেটারদের মধ্যে তার সাথে সম্মুখ সমরে থাকবেন অভিজ্ঞ আব্দুর রাজ্জাক, ইলিয়াস সানি, জিয়াউর রহমান ও শাহরিয়ার নাফিস। রুবেল হোসেন, সোহাগ গাজী, মোহাম্মদ মিঠুনের মতো ক্রিকেটারতো থাকছেনই।

আর বিদেশি ক্রিকেটারদের তালিকায় আছেন টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা স্পন্সর ক্রিস গেইল। আরও আছেন থিসারা পেরেরা, কুশল পেরেরা ও সামিউল্লাহ শেনওয়ারির মতো ক্রিকেটাররা।

এমন কম্বিনেশনে তাই নিজ দলকে ভারসাম্যপূর্ণ না বলে পারলেন না নাফিস। ‘টিম হিসেবে রংপুর রাইডার্স ভারসাম্যপূর্ণ একটি দল। টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে ব্যাটিং, বোলিং ফিল্ডিংয়ে যে বিস্ফোরক মনোভাব দরকার তা আমাদের প্রতিটি প্লেয়ারের মধ্যেই আছে। আবার অভিজ্ঞ প্লেয়াররাও আছে। তবে টি-টোয়েন্টি ক্রিকেটে আগে থেকেই কিছু বলা যায় না। আমরা চেষ্টা করবো মাঠে ভালো খেলে নিজেদের সেরাটা দিতে। ’

আর নিজেদের সামর্থ্যের সেরা প্রমাণ দিয়ে আপাতত টুর্নামেন্টের শেষ চারের দিকে নিশানা তাক করেছেন এই ড্যাশিং ব্যাটসম্যান, ‘প্রতিটি দলেরই চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য থাকে। তবে আমি ব্যক্তিগতভাবে মনে করি আমাদের লক্ষ্যটা আপাতত সেরা চারে রাখাই ভালো। তাহলে অন্তত গতবারের চেয়ে রংপুর রাইডারর্সকে সফল বলা যাবে। যদিও সেবার মালিকানা ভিন্ন ছিল। ’

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ১৮ সেপ্টেম্বর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad