ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘আমি দিবালা আর মেসি একজন কিংবদন্তি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
‘আমি দিবালা আর মেসি একজন কিংবদন্তি’ ছবি: সংগৃহীত

দুর্দান্ত ফর্মে আছেন আর্জেন্টিনার তারকা স্ট্রাইকার পাওলো দিবালা। দুর্দান্ত ফর্মে আছেন বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসি। মেসির যোগ্য উত্তরসূরি ভাবা হলেও দিবালা নিজেকে কোনো তুলনায় জড়াতে রাজি নন। তার মতে, মেসিই বিশ্বসেরা।

লা লিগায় ক’দিন আগেই হ্যাটট্রিক পূর্ণ করেছেন মেসি। এদিকে সিরি আ’তে আর্জেন্টাইন দিবালার দারুণ ফর্ম দেখছে বিশ্ব ফুটবল।

সবশেষ ম্যাচে সাসসুয়েলোর বিপক্ষে ম্যাচের ১৬ মিনিটেই গোলের খাতা খোলা দিবালা জুভেন্টাসের হয়ে তার শততম ম্যাচে সমর্থকদের ৫০তম গোল উপহার দেন। আর ম্যাচের শেষ বাঁশি বাজার আগে নিজের সমাপ্তি টেনেছেন হ্যাটট্রিক পূর্ণ করে।

জুভিদের হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলে আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের গোল এখন ৫২টি। রাজকীয় হ্যাটট্রিক সম্পন্ন করা নতুন আর্জেন্টাইন ফুটবল তারকা জানিয়েছেন, স্বদেশি আইকন মেসির সঙ্গে নিজের তুলনা চান না।

দল বদলের বাজারে মেসির বার্সেলোনায় দিবালাকে নিয়ে যাওয়ার জোড় গুঞ্জন উঠেছিল। দিবালাই কাতালান দলটিতে মেসির যোগ্য উত্তরসূরি বলে ধরা হচ্ছিল। তবে জাতীয় দলের সতীর্থের সঙ্গে এমন তুলনা পছন্দ নয় দিবালার, ‘আমি বর্তমান নিয়েই খুশি। আমি দিবালা। এমন নয় যে, আমি তুলনা পছন্দ করি না। কিন্তু মেসি একজন কিংবদন্তি। তিনি এমন কিছু করেছেন যা ফুটবলের ইতিহাসে কখনোই কেউ করতে পারেনি। ’

সিরি আ’তে টানা ছয় ম্যাচে গোল করা ২৩ বছর বয়সী দিবালা রেকর্ড বুকেও ঢুকে গেছেন। জুভিদের জার্সিতে এর আগে ২০০৫-০৬ মৌসুমে ইতালির সাবেক খেলোয়াড় লুকা টনির সিরি আ’তে মৌসুম শুরুর প্রথম ছয় ম্যাচের সবক’টিতেই গোলের দেখা পেয়েছিলেন।

তবে সেই তুলনাতেও যেতে রাজি নন দিবালা, ‘আমার মনে হয় তিন গোল পাওয়া সবসময়ই ভালো কিছু। তারপরও আমি কারো সঙ্গে তুলনায় যেতে চাই না, আমার নিজের ক্যারিয়ার নিয়েই থাকতে চাই। আসন্ন শিরোপাগুলো দিকেই তাকিয়ে থাকতে চাই। সেগুলো আমি জিততে চাই। ’

জুভিদের জার্সিতে নতুন মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ছয় ম্যাচে দিবালার গোল ১০টি। যার আটটিই চলতি মৌসুমের এই লিগে করেছেন দিবালা।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ১৮ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।