ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আশরাফুলের সেঞ্চুরির ম্যাচ ড্র

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
আশরাফুলের সেঞ্চুরির ম্যাচ ড্র ছবি: সংগৃহীত

চলমান জাতীয় ক্রিকেট লিগের টায়ার টু’র ম্যাচে ঢাকা মেট্রো আর চট্টগ্রাম বিভাগের ম্যাচটি ড্র হয়েছে। ম্যাচের প্রাপ্তি বলতে মোহাম্মদ আশরাফুলের সেঞ্চুরি, নিহাদুজ্জামানের ৫ উইকেট। ড্র ম্যাচের ম্যাচ সেরা হয়েছেন নিহাদুজ্জামান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে ঢাকা মেট্রো ৩৪৪ রান তোলে। জবাবে, ব্যাটিংয়ে নেমে ১৩০ রানেই গুটিয়ে যায় চট্টগ্রাম।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৬৯ রানে ইনিংস ঘোষণা করে আশরাফুলদের মেট্রো। চট্টগ্রাম ৪ উইকেট হারিয়ে ১৯৩ রান তোলার পর ম্যাচটি ড্র বলে ঘোষণা করা হয়।

প্রথম ইনিংসে ঢাকা মেট্রোর তারকা ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল সেঞ্চুরি হাঁকান। ১০৪ রানের ইনিংস খেলার মধ্যদিয়ে মৌসুমের প্রথম ম্যাচ শুরু করেন প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারে ১৯তম সেঞ্চুরি হাঁকানো আশরাফুল। সৈকত আলি ৩৮, মেহরাব হোসেন জুনিয়র ৬৬, শরীফুল্লাহ ৩৮, জাবিদ হোসাইন ২৭ আর নিহাদুজ্জামান ২১ রান করেন।

চট্টগ্রামের নাঈম হাসান চারটি, মেহেদি হাসান রানা দুটি, শাখাওয়াত হোসেন দুটি এবং মোহাম্মদ বেলাল দুটি করে উইকেট নেন।

চট্টগ্রামের প্রথম ইনিংসে সর্বোচ্চ ২৮ রান করেন ওপেনার পিনাক ঘোষ। ২৩ রান করেন ইফতেখার সাজ্জাদ। ঢাকা মেট্রোর নিহাদুজ্জামান ৫টি, শরীফুল্লাহ দুটি আর আলি আহমেদ একটি করে উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে ঢাকা মেট্রোর ওপেনার শামসুর রহমান ০ আর সৈকত আলি ৪ রানে বিদায় নেন। আসিফ আহমেদ ৫৭, জাবিদ হোসাইন ১৩ রান করেন। মার্শাল আইয়ুব ৭৪ রানে অপরাজিত থাকেন।

৩৮৪ রানের টার্গেটে চট্টগ্রামের দুই ওপেনার পিনাক ঘোষ ৮ আর মাহবুবুল করিম ৩ রানে অপরাজিত থেকে শেষ দিন ব্যাটিংয়ে নামেন। চতুর্থ দিন ৩৫ রান করে বিদায় নেন পিনাক ঘোষ। আর ২৩ রানে ফেরেন মাহবুবুল। সাজ্জাদুল হক ৮২ রানের দারুণ এক ইনিংস খেলে সাজঘরে ফেরেন। দলপতি তাসামুল হক ৪৬ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, ১৮ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।