ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সুযোগ পাচ্ছেন ‍না মাশ্চেরানো, ক্ষুব্ধ মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
সুযোগ পাচ্ছেন ‍না মাশ্চেরানো, ক্ষুব্ধ মেসি ছবি: সংগৃহীত

আর্নেস্টো ভালভার্ডে বার্সেলোনার কোচের দায়িত্ব নেওয়ার পর থেকে যেন দলে গুরুত্ব হারিয়েছেন হাভিয়ের মাশ্চেরানো! সাইডবেঞ্চেই বেশি সময় পার করতে হচ্ছে। বিষয়টি নিয়ে মনক্ষুন্ন স্বদেশী লিওনেল মেসি। ম্যাচ খেলার মধ্যে না থাকায় মাশ্চেরানোর বিশ্বকাপ স্বপ্ন নিয়ে শঙ্কিত আর্জেন্টাইন আইকন।

ডিফেন্সিভ মিডফিল্ডার হলেও বার্সায় সেন্টারব্যাক হিসেবে খেলে অভ্যস্ত ৩৩ বছর বয়সী মাশ্চেরানো। রক্ষণভাগে জেরার্ড পিকের সঙ্গে তরুণ স্যামুয়েল উমতিতির জুটিতে বেশি জোর দিচ্ছেন ভালভার্ডে।

তাই শুরুর একাদশে এমনকি বদলি হিসেবেও সুযোগ পাচ্ছেন না অভিজ্ঞ মাশ্চেরানো। ২০১৮ বিশ্বকাপ সামনে রেখে এমন পরিস্থিতি তার জন্য মোটেও সুখকর নয়।

ন্যু ক্যাম্পে হয়তো এটাই মাশ্চেরানোর শেষ মৌসুম। যেখানে সাত বছর আগে এসেছিলেন। ক্যারিয়ারের শেষ পর্যায়ে আছেন। রাশিয়া ওয়ার্ল্ডকাপের স্বপ্নপূরণে ম্যাচ ফিটনেস ধরে রাখার বিকল্প নেই। জাতীয় দলের সতীর্থকে নিয়ে চিন্তিত স্বয়ং মেসি। তাইতো ব্যক্তিগতভাবে কোচের সঙ্গে কথা বলেছেন।

স্প্যানিশ সংবাদমাধ্যমে বলা হচ্ছে, মাশ্চেরানোর অধিক ম্যাচটাইম চান মেসি। ভালভার্ডের কাছে নাকি সেটিই তুলে ধরেছেন বার্সার প্রাণভোমরা। তার অনুরোধ কতটা বাস্তবায়ন হয় সামনের ম্যাচগুলোতেই সেটি পরিষ্কার হবে। জানা যায়, মেসিকে নাকি ভালভার্ডে কথা দিয়েছেন শিগগিরই ম্যাচে দেখা যাবে মাশ্চেরানোকে। আগামী মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় এইবারকে আতিথ্য দেবে কাতালানরা।

এই মৌসুমে মাত্র একটি ম্যাচে পুরো ৯০ মিনিট খেলেছেন সাবেক লিভারপুল তারকা। সুপার কাপে বদলি হিসেবে স্বল্প সময়ের জন্য সুযোগ পান। এখন পর্যন্ত মাশ্চেরানোর বেশিরভাগ সময়ই কেটেছে সাইডবেঞ্চে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ১৮ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।