ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিলেটকে হারিয়ে রাজশাহীর শুরু

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
সিলেটকে হারিয়ে রাজশাহীর শুরু ছবি: সংগৃহীত

রাজশাহী আর সিলেট বিভাগের মধ্যকার জাতীয় লিগের টায়ার টু’র ম্যাচটি শেষ দিনের রোমাঞ্চের অপেক্ষায় ছিল। জুনায়েদ সিদ্দিকী, ফরহাদ রেজা, সাকলাইন সজীবদের দলটি ৬ উইকেটে জিতে সেই রোমাঞ্চের অবসান ঘটায়।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে আগে ব্যাট করে প্রথম ইনিংসে সিলেট বিভাগ ১২৮ রান তুলে অলআউট হয়। দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন দলপতি ও ওপেনার ইমতিয়াজ হোসাইন।

অলোক কাপালি ১৫ রান করলেও রাজিন সালেহ ০ রানে বিদায় নেন। রাজশাহীর ফরহাদ রেজা আর সাকলাইন সজীব তিনটি করে উইকেট দখল করেন।

নিজেদের প্রথম ইনিংসে রাজশাহী ব্যাটিংয়ে নেমে মাত্র ৭৯ রানেই গুটিয়ে যায়। সর্বোচ্চ ২২ রানে ফেরেন জুনায়েদ সিদ্দিকী। ১৯ রান করেন দলপতি জহুরুল ইসলাম। আর ১৫ রান করেন ওপেনার মাইশুকুর। আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। সিলেটের সায়েম আলম একাই ৬টি উইকেট দখল করেন। তিনটি উইকেট পান আবুল হাসান।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে আবারো ব্যাটিং ধ্বস নামে সিলেটের ব্যাটিং লাইনআপে। সর্বোচ্চ ৩৯ রান করেন রাজিন সালেহ। আর কাপালির ব্যাট থেকে আসে ৫ রান। ৩০ রান করেন শাহানুর রহমান। আবুল হাসান ২৫ এবং এনামুল হক জুনিয়র ২৫ রান না করলে দেড়শো রান ছোঁয়া হতো না সিলেটের। রাজশাহীর রাজশাহীর ফরহাদ রেজা আর সাকলাইন সজীব আবারো তিনটি করে উইকেট দখল করেন।

২১২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিন শেষে দুই উইকেট হারিয়ে ৮৬ রান তোলে। ওপেনার মিজানুর রহমান ১০ আর দলপতি জহুরুল ইসলাম ৩৫ রানে বিদায় নেন। জুনায়েদ সিদ্দিকী ২৮ আর ফরহাদ হোসেন ১০ রানে অপরাজিত থেকে শেষ দিন ব্যাটিংয়ে নামেন। শেষ দিনের খেলায় জয়ের জন্য রাজশাহীর দরকার ছিল ১২৫ রান, হাতে ছিল ৮ উইকেট। জুনায়েদ ৪৬ আর ফরহাদ হোসেন ৭০ রান করে বিদায় নেওয়ার আগে জয়ের ভিত গড়ে দিয়ে যান। মাইশুকুর অপরাজিত ৩৭ আর ফরহাদ রেজা অপরাজিত ৭ রান করে জয় নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ১৮ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।