ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাদা পোশাকে ফেরার ইঙ্গিত গেইলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
সাদা পোশাকে ফেরার ইঙ্গিত গেইলের সাদা পোশাকে ফেরার ইঙ্গিত গেইলের-ছবি:সংগৃহীত

২০১৪ সালের পর ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে বিরোধে জড়িয়ে টেস্ট ক্রিকেটে আর খেলেননি দেশটির তারকা ক্রিকেটার ক্রিস গেইল। তবে শুধুমাত্র সাদা পোশাকেই নয়, ২০১৫ সালের মার্চের পর থেকে ক্যারিবীয়দের জার্সি গায়ে ওয়ানডে ম্যাচেও অংশ নেননি তিনি।

অবশ্য টেস্ট, ওয়ানডেতে না খেললেও জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে খেলছেন গেইল। তবে সম্প্রতি বোর্ড-ক্রিকেটার দ্বন্দ্ব মিটে যাওয়ায় ফের এক বার দেশের জার্সি গায়ে টেস্টে নামতে চলেছেন ক্রিস গেইল! ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ ম্যাচের শেষে সেই রকমই ইঙ্গিত দিয়ে রাখলেন ৩৭ বছরের এই ব্যাটিং দানব।

স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে গেইল বলেন, ‘কিছু কিছু সময় টেস্ট ক্রিকেটকে মিস করি। আশাকরি আগামী বছর ফের এক বার টেস্ট খেলার চ্যালেঞ্জ নেব। দেখা যাক কী হয়। ’

এদিকে, এই মূহূর্তে গেইলের মূল লক্ষ্য ২০১৯ বিশ্বকাপ। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘গত দু’বছরে আমি দেশের হয় ওডিআই খেলিনি। ফলে আসন্ন ওয়ানডে গুলোতে ভাল খেলার জন্য মুখিয়ে আছি। আমার মূল লক্ষ্য ২০১৯ বিশ্বকাপে ভাল পারফর্ম করা। ’

ক্যারিয়ারে এখন পর্যন্ত ১০৩ টেস্ট খেলা গেইল ৪.১৮ গড়ে ৭ হাজারের বেশি রান করেছেন। আছে ১৫টি সেঞ্চুরি। টেস্টে তার সর্বোচ্চ রান ৩৩৩। অফস্পিনের হাত ঘুরিয়ে ৭৩টি উইকেটও নিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, ১৮ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।