ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএল বঞ্চিত হতে পারেন মোসাদ্দেক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
বিপিএল বঞ্চিত হতে পারেন মোসাদ্দেক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

চোখ নিয়ে বেশ ভালো যন্ত্রণার মধ্যে দিন পার করছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। বাঁ-চোখ ভাইরাস ক্যারাটাইসিস রোগে আক্রান্ত হওয়ায় মোসাদ্দেকের জটিলতা দেখা দিয়েছে দৃষ্টিতে। বিপিএলের এবারের আসরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস মোসাদ্দেককে ধরে রেখেছে।

কখনও তার চোখ থেকে অঝোড়ে ঝড়ছে পানি। আবার কখনও তা স্বাভাবিক থাকছে।

কখনও ভালো দেখছেন আবার কখনও ততটা ভালো দেখছেন না।

গত মাসের শুরুর দিকে আক্রান্ত হওয়ার পর দেশে প্রায় দেড় মাস চিকিৎসার হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য গত সপ্তাহে তাকে নেয়া হয়েছিল থাইল্যান্ডে। সেখানে দুটি হাসপাতালে চিকিৎসা শেষে গতকাল দেশে ফিরেছেন। কিন্তু তারপরেও কোনো সুখবর দিতে পারলেন না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহকারী চিকিৎসক ডা: মনিরুল আলম আমিন।

তিনি জানান, ‘সৈকত বিপিএল খেলতে পারবে কী না এটা এখনই বলাটা ঠিক হবে না। ধরেন দশ দিনের মধ্যে যদি ভিশনটা ক্লিয়ার হয়ে যায়, তাহলে ভালো। তা না হলে নয়। সে থাইল্যান্ডে দুটি এবং বাংলাদেশে একটি হাসপাতালে চোখ দেখিয়েছে। তিন জায়গায়ই তার একই ডায়াগনসিস হয়েছে। তিন হাসপাতাল মিলে কম্বাইন্ডলি একটা ওয়ানওয়ে চিকিৎসা চলছে। সে নিবিড় পর্যবেক্ষণে আছে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আমরা তাকে টাইম টু টাইম হাসপাতালে নিয়ে যাব। তার ভিশনটা যদি ঠিক হয়ে যায় তাহলে যে কোনো সময় খেলা শুরু করতে পারবে। কিন্তু সেটা কতদিনে ফেরত আসবে সেটা এই মুহূর্তে বলা মুশকিল। ’

অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজ বঞ্চিত হওয়া মোসাদ্দেক বঞ্চিত হতে পারেন আসন্ন বিপিএলের পঞ্চম আসর থেকেও।

দেড় মাস হয়ে গেল চোখের কতটা উন্নতি হয়েছে মোসাদ্দেকের? সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে আমিন বললেন, ‘মাঝখানে অনেকটা উন্নতি হয়েছিল। আবার অবনতি হয়েছে। ’

উল্লেখ্য, অস্ট্রেলিয়া সিরিজের আগে অনুশীলন করতে গিয়ে চোখে আঘাত পান ডানহাতি এই ব্যাটসম্যান। ফলশ্রুতিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্টে বাংলাদেশের ১৪ সদস্যের দলে জায়গা পেয়েও মুমিনুল হকের কাছে তা হারাতে হয়। চোখের জটিলতার ধারাবাহিকতায় যাওয়া হয়নি দক্ষিণ আফ্রিকায়। এখন শঙ্কা তৈরি হয়েছে আসন্ন বিপিএলে তার অংশ নেয়া নিয়েও।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ১৭ সেপ্টেম্বর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad