ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চার মাস মাঠের বাইরে ডেম্বেলে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
চার মাস মাঠের বাইরে ডেম্বেলে! ছবি: সংগৃহীত

প্রাথমিক ভয়ের চেয়ে বড় ধরনের দুঃসংবাদই পেল বার্সেলোনা। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে তিন থেকে চার মাস মাঠের বাইরে থাকবেন সামার সাইনিং ওসমান ডেম্বেলে। প্রথমে ধারণা করা হয়েছিল সেরে উঠতে তিন সপ্তাহ সময় লাগতে পারে। চূড়ান্ত মেডিকেল রিপোর্টে বিশাল এক ধাক্কাই খেল স্প্যানিশ জায়ান্টরা।

নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করেছে বার্সা। লম্বা সময়ের জন্য সাইডলাইনে চলে গেলেন ২০ বছর বয়সী এ উঠতি ফ্রেঞ্চ তারকা।

গেটাফের বিপক্ষে দলের ২-১ গোলে জয়ের ম্যাচে প্রথমার্ধেই (২৯ মিনিট) মাঠ ছাড়তে বাধ্য হন ডেম্বেলে। তখনই বার্সা শিবিরে শঙ্কা বিরাজ করছিল। সেটি যে এতোটা ভয়াবহ হবে তা হয়তো কল্পনাও করেননি সমর্থকরা।

বিশেষজ্ঞ চিকিৎসক ডাক্তার সাকারি ওরাভার অধীনে ট্রিটমেন্টের জন্য অাগামী সপ্তাহে ফিনল্যান্ডে যাবেন ডেম্বেলে। অতীতে একই ধরনের সমস্যায় থমাস ভারমাইলেন, পেপ গার্দিওলা ও মার্কো ফন বাস্তেনকে ফিট করে তুলেছিলেন তিনি।

দীর্ঘ ইনজুরির কারণে লা লিগা সূচির প্রথম রাউন্ডের পাশাপাশি চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব মিস করবেন ডেম্বেলে। তার অনুপস্থিতে আক্রমণভাগে স্প্যানিশ জেরার্ড দেউলেফেউ হবেন কোচ আর্নেস্টো ভালভার্ডের প্রথম পছন্দ।

নেইমারের অভাব পূরণে বুরুশিয়া ডর্টমুন্ড থেকে অনেক দর কষাকষির পর বড় অঙ্কের (১০৫ মিলিয়ন ইউরো) বিনিময়ে ডেম্বেলেকে ন্যু ক্যাম্পে ভাগিয়ে আনে কাতালানরা। কিন্তু বার্সা ক্যারিয়ারের শুরুতেই সঙ্গী হলো ইনজুরির থাবা!

গত ৯ সেপ্টেম্বর এসপানিওলের বিপক্ষে ৫-০ গোলে জেতা ম্যাচটিতে বদলি হিসেবে বার্সার জার্সিতে অভিষেক ঘটে ডেম্বেলের। লুইস সুয়ারেজের করা শেষ গোলটিতে অ্যাসিস্ট করে নজর কাড়েন প্রতিভাবান এ ফরোয়ার্ড। তিনদিন পর চ্যাম্পিয়নস লিগে অভিষেক হয়। জুভেন্টাসের বিপক্ষে (৩-০) নামেন শুরুর একাদশেই।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, ১৭ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।