ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘কৃষ্ণা থাকলে আমরা জিততে পারতাম’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
‘কৃষ্ণা থাকলে আমরা জিততে পারতাম’ ‘কৃষ্ণা থাকলে আমরা জিততে পারতাম’

উত্তর কোরিয়ার কাছে ৯-০ ব্যবধানে হেরে প্রতিযোগিতা শুরু করা বাংলাদেশ গ্রুপের দ্বিতীয় ম্যাচে জাপানের কাছে হারে ৩-০ গোলে। থাইল্যান্ডের চোনবুরির ইনিস্টিটিউট অব ফিজিক্যাল এডুকেশন ক্যাম্পাস স্টেডিয়ামে রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের হার ৩-২ গোলের।

দলের সবথেকে গুরুত্বপূর্ণ খেলোয়াড় কৃষ্ণা রানি সরকারের লাল কার্ড দশজনের দলে পরিণত করে বাংলাদেশকে। ম্যাচের ৩২ মিনিটের মাথায় প্রতিপক্ষের খেলোয়াড়ের সাথে বল নিয়ন্ত্রণে ব্যর্থ হন তিনি।

মাথা গরম করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। নইলে ম্যাচটা জিততেও পারতো টাইগ্রেসরা।

ম্যাচ শেষ দুর্ভাগ্যের কথাই বললেন কোচ গোলাম রব্বানী ছোটন, ‘আজই বাংলাদেশ নিজেদের আসল ফুটবলটা খেলেছে। কৃষ্ণা থাকলে আমরা জিততে পারতাম। আমাদের দল দুর্দান্ত খেলেছে। ১০ জন নিয়ে খেললেও মনে হয়নি খেলোয়াড় কম ছিল। কিন্তু দুর্ভাগ্য জিততে পারলাম না। ’

বাংলাদেশ ১০৬ নম্বর দল হয়েও ৬ নম্বরের দল অস্ট্রেলিয়ার মেয়েদের বিপক্ষে দুর্দান্ত খেলেছে লাল-সবুজের কিশোরীরা। তবে, ম্যাচের শুরু থেকে কৃষ্ণা-সানজিদাদের খেলায় ছিল প্রত্যয়ের ছাপ। বলের নিয়ন্ত্রণে প্রায় সমানে সমান ছিল বাংলাদেশ।

ছোটন আরও যোগ করেন, ‘এই দলটি খুব প্রতিভাবান। এদের ধরে রাখতে হবে। নিয়মিত অনুশীলনটা চালিয়ে নিতে হবে। তাহলে এই দলটি কিন্তু অনেক দূর যাবে। ’

৭৭ মিনিট পর্যন্ত ২-১ গোলে এগিয়ে ছিল বাংলাদেশের মেয়েরা। কিন্তু পরের ৬ মিনিটে পরপর দুটি গোলে খেয়ে বসে তারা। ফলে, শেষটা রাঙ্গাতে পারেনি লাল-সবুজের বদলে যাওয়া বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ১৭ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।