ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্যারিয়ার সেরা ইনিংসের পথে বিজয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
ক্যারিয়ার সেরা ইনিংসের পথে বিজয় ছবি: সংগৃহীত

১৯তম জাতীয় ক্রিকেট লিগের টায়ার ওয়ানের ম্যাচে রংপুর বিভাগের ৪৭১ রানের জবাবে দারুণ খেলছে রাজ্জাক-মাশরাফি-বিজয়দের খুলনা বিভাগ। ৪ উইকেট হারিয়ে ৩৪২ রান তুলেছে খুলনা।

তবে, নাঈম-নাসির-ধীমানদের রংপুরের থেকে তৃতীয় দিন শেষে ১২৯ রানে পিছিয়ে খুলনা। নিশ্চিত ড্র’র পথে এগুচ্ছে ম্যাচটি।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আগে ব্যাট করে রংপুর সবকটি উইকেট হারিয়ে ৪৭১ রানের সংগ্রহ পায়। ওপেনার সায়মন আহমেদ ৫০, দলপতি নাঈম ইসলাম ১৩৫, ধীমান ঘোষ ১০৫, সোহরাওয়ার্দি শুভ ৮৯, আরিফুল হক ৩০ আর নূর আলম সাদ্দাম ৩১ রান করেন।

দীর্ঘ তিন বছর পর সাদা পোশাকে ফিরে মাশরাফি নেন একটি উইকেট। আলামিন হোসেন চারটি উইকেট দখল করেন। তিনটি উইকেট পান আবদুর রাজ্জাক। আফিফ হোসেন ধ্রুব আর তুষার ইমরান একটি করে উইকেট শিকার করেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট হাতে খুলনার ওপেন করতে নামেন এনামুল হক বিজয় এবং রবিউল ইসলাম রবি। রবি ২২০ বলে ৭টি চার আর একটি ছক্কায় করেন ১০০ রান। এটি তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। নাসির হোসেনের বলে এলবির ফাঁদে পড়েন তিনি। প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১২তম শতক তুলে নেওয়া বিজয় ১৭২ রানে অপরাজিত। তার ইনিংস সেরা রান ১৯৩। বিজয়ের ২৮৩ বলের ইনিংসে আছে ১৩টি চার আর ২টি ছক্কার মার। আফিফ হোসেন ধ্রুব ২ রানে বিদায় নেন। মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে আসে ৪০ রান। নুরুল হাসান সোহান ৮ রানে বিদায় নেন। তুষার ইমরান ০ রানে অপরাজিত।

রংপুরের নাসির দুটি উইকেট নেন। আর নাঈম ইসলাম, সোহরাওয়ার্দি শুভ একটি করে উইকেট তুলে নেন।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ১৭ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।