ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উপেক্ষিত হাফিজ, ফিরেছেন আমির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
উপেক্ষিত হাফিজ, ফিরেছেন আমির ছবি: সংগৃহীত

আবারো নির্বাচকদের দৃষ্টি এড়িয়ে গেলেন পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের ক্যাম্পে ডাকা হয়নি সিনিয়র এই তারকাকে। আবুধাবিতে চলতি মাসের শেষে টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান।

চলতি মাসের ১৯ তারিখ থেকে লাহোরে শুরু হবে পাকিস্তানের সংক্ষিপ্ত কন্ডিশনিং ক্যাম্প। আর ক্যাম্পের জন্য ঘোষিত ১৮ সদস্যের পাকিস্তানি দলে জায়গা হয়নি অভিজ্ঞ ওপেনার মোহাম্মদ হাফিজের।

পাকিস্তানের হয়ে ৫০ টেস্টে ৯টি সেঞ্চুরির পাশাপাশি ১২টি হাফ-সেঞ্চুরি আছে হাফিজের।

সদ্য শেষ হওয়া বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও দলে ছিলেন না হাফিজ। ৫০ টেস্টে ৩৯.২২ ব্যাটিং গড়ে রান তোলা হাফিজকে না ডাকলেও ওপেনার আহমেদ শেহজাদ, সামি আসলাম আর শান মাসুদকে ক্যাম্পে ডাকা হয়েছে। ১০ টেস্টে মাসুদ ২৩ গড়ে আর ১১ টেস্টে আসলাম ৩৩ গড়ে রান তুলেছেন। নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন ২৬ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটসম্যান উসমান সালাহউদ্দিন। প্রথম শ্রেণির ক্রিকেটে উসমানের ব্যাটিং গড় ৪৭।

২০১৬ সালে এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন ৩৬ বছর বয়সী হাফিজ। মিসবাহ-উল-হক ও ইউনিস খানের অবসরের পরে নির্বাচকরা কার্যত তরুণদের নিয়ে দল গঠনেই বেশি আগ্রহী।

আবারো দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার ওয়াহাব রিয়াজ। গোঁড়ালির ইনজুরির কারণে তিনি বিশ্রামে ছিলেন। প্রথম সন্তানের জন্মের কারণে ছুটি কাটিয়ে দলে ফিরেছেন আরেক পেসার মোহাম্মদ আমির।

অনুশীলন ক্যাম্পের জন্য পাকিস্তানি স্কোয়াড: আজহার আলী, শান মাসুদ, আহমেদ শেহজাদ, সামি আসলাম, বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, উসমান সালাহউদ্দিন, সরফরাজ আহমেদ, মুহাম্মদ রিজওয়ান, ইয়াসির শাহ, মোহাম্মদ আসগার, বিলাল আসিফ, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, হাসান আলী, মোহাম্মদ আব্বাস ও মির হামজা।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, ১৭ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।