ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সায় শুরুতেই ইনজুরির থাবায় ডেম্বেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
বার্সায় শুরুতেই ইনজুরির থাবায় ডেম্বেলে ছবি: সংগৃহীত

অনেক নাটকীয়তার পর বার্সেলোনায় আগমন। স্বপ্নের ক্লাবে পাড়ি জমিয়ে শুরুটা ভালো হলো না ওসমান ডেম্বেলের। দল জয়ের ধারায় থাকলেও আপাতত তাকে খেলার বাইরে থাকতে হচ্ছে। বার্সা ক্যারিয়ারের শুরুতেই ইনজুরির শিকার উদীয়মান এ ফ্রেঞ্চ ফরোয়ার্ড।

গেটাফের বিপক্ষে লা লিগায় নিজের দ্বিতীয় ম্যাচে শুরুর একাদশে অভিষেক হয় ডেম্বেলের। কিন্তু প্রথমার্ধেই হ্যামস্ট্রিং সমস্যায় ভুগে মাঠ ছাড়তে বাধ্য হন।

২৯ মিনিটে তার বদলি হিসেবে মাঠে নামেন জেরার্ড দেউলেফেউ। ম্যাচটিতে আরেক সামার সাইনিং পাওলিনহোর শেষদিকের গোলে ২-১ ব্যবধানের জয় নিশ্চিত হয় বার্সার। লিগে টানা চার ম্যাচেই পূর্ণ পয়েন্টে শীর্ষস্থান নিজেদের দখলে রেখেছে কাতালানরা।

কিন্তু ২০ বছর বয়সী ডেম্বেলের অনুপস্থিতি বার্সার জন্য একটা ধাক্কাই বটে। যাকে নেইমারের অভাব পূরণে বুরুশিয়া ডর্টমুন্ড থেকে অনেক দর কষাকষির পর বড় অঙ্কের (১০৫ মিলিয়ন ইউরো) বিনিময়ে ভাগিয়ে আনে স্প্যানিশ জায়ান্টরা।

রোববার (১৭ সেপ্টেম্বর) ডেম্বেলের বাম পায়ের হ্যামস্ট্রিং ইনজুরির স্থানে পরবর্তী টেস্ট করার কথা। বলা হচ্ছে, সেরে উঠতে তিন সপ্তাহ সময় লেগে যেতে পারে।

গত ৯ সেপ্টেম্বর এসপানিওলের বিপক্ষে ৫-০ গোলে জেতা ম্যাচটিতে বদলি হিসেবে নেমে বার্সার জার্সিতে অভিষেক ঘটে ডেম্বেলের। লুইস সুয়ারেজের করা শেষ গোলটিতে অ্যাসিস্ট করে নজর কাড়েন। তিনদিন পর চ্যাম্পিয়নস লিগে অভিষেক হয়। জুভেন্টাসের বিপক্ষে (৩-০) শুরুর একাদশে তাকে মাঠে নামান কোচ আর্নেস্টো ভালভার্ডে।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, ১৭ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।