ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

লঙ্কান ক্রিকেটে ম্যাচ ফিক্সিং, নিষিদ্ধ সিলভা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
লঙ্কান ক্রিকেটে ম্যাচ ফিক্সিং, নিষিদ্ধ সিলভা ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার চামারা সিলভাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। দেশটির ঘরোয়া ক্রিকেটে টায়ার ‘বি’ প্রথম শ্রেণির ম্যাচে ফিক্সিং কাণ্ডে জড়িত ছিলেন তিনি।

প্রমাণিত হওয়ার ফলে ক্রিকেট সম্পর্কিত সকল কার্যক্রম থেকে তার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটে টায়ার ‘বি’ প্রথম শ্রেণির ম্যাচে সন্দেহজনক স্কোরিং রেটের কারণে সাতমাস ধরে চামারা সিলভার ব্যাপারে তদন্ত করে এসএলসি।

গত জানুয়ারিতে কালুতারা ফিজিক্যাল কালচার ক্লাবের বিপক্ষে পানাদুরা ক্রিকেট ক্লাবের ম্যাচ অনুষ্ঠিত হয়। সেই ম্যাচে পানাদুরার অধিনায়ক ছিলেন। তিনি দলটির কোচের দায়িত্বও পালন করতেন।

দেশটির ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়, দুই দলই ম্যাচ ফিক্সিংয়ে জড়িত ছিল। অদ্ভুতভাবে ম্যাচের স্কোর উঠানামা করেছে। এমনকি ম্যাচে ওভার প্রতি সাড়ে ১০ করেও রান উঠেছে। ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে একাধিক খেলোয়াড়কে নিষিদ্ধ করা হয়। তালুতারা ক্লাবের অধিনায়ক মনোজ দেশাপ্রিয়াকেও দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়।

আরও জানানো হয় একই কাণ্ডে বাকি খেলোয়াড়, কোচ এবং কর্মকর্তাদেরকে ১ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়। পানাদুরা এবং কালুতারা ক্লাব দুটিকেই রেলিগেশনে রাখা হয়েছে। নিষিদ্ধ হওয়া প্রতিটি খেলোয়াড় এবং কোচকে জরিমানা গুণতে হবে ৫ লাখ শ্রীলঙ্কান রুপি।

শ্রীলঙ্কা জাতীয় দলের হয়ে ১১টি টেস্ট আর ৭৫টি ওয়ানডে খেলেছেন চামারা সিলভা। তার নামের পাশে আছে ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ। ২০১১ সালে পাকিস্তানের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ১৭ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।