ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গেইল-লুইস ঝড়ে ক্যারিবীয়দের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
গেইল-লুইস ঝড়ে ক্যারিবীয়দের জয় গেইল-লুইস ঝড়ে ক্যারিবীয়দের জয়-ছবি:সংগৃহীত

ক্রিস গেইল ও এভিন লুইসের ব্যাটিং ঝড়ে ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে ২১ রানের জয় তুলে নিলো ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়রা প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৭৬ রান করে। জবাবে ১৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৫৫ করে ইংলিশরা।

চেস্টার-লি-স্ট্রিটে ১৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে সফরকারী বোলারদের দাপটে জয় পাওয়া হয়নি ইংল্যান্ডের। সর্বোচ্চ ১৭ বলে ৮টি চার ও একটি ছক্কায় ৪৩ করেন ওপেনার অ্যালেক্স হেলস।

দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান আসে জস বাটলারের ব্যাট থেকে।  

দুর্দান্ত বল করে সমান ৩টি করে উইকেট তুলে নেন কেসরিক উইলিয়ামস ও কার্লোস ব্র্যাথওয়েট। তবে ৪ ওভারে মাত্র ১৫ রানের বিনিময়ে ২টি উইকেট পাওয়া সুনিল নারিন ম্যাচ সেরা হন।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে উইন্ডিজকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার গেইল ও লুইস। ২১ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় ৪০ রান করে রান আউট হন গেইল। তবে ২৮ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৫১ করেন লুইস। এদিন ক্যারিবীয়দের রান হতে পারবো দুই’শর বেশি। তবে দুই ওপেনারের বিদায়ের পর আর কোনো ব্যাটসম্যান জ্বলে উঠতে না পারায় তা আর হয়নি।

স্বাগতিক ইংলিশ বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন পেসার লিয়াম প্লাঙ্কেট ও স্পিনার আদিল রশিদ।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, ১৭ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।