ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

কিছু একটা করতে চায় লাল-সবুজের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
কিছু একটা করতে চায় লাল-সবুজের মেয়েরা ছবি: সংগৃহীত

নিজেদের প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৯-০ গোলে উড়ে যাওয়া বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে রানারআপ জাপানের বিপক্ষে হেরেছে ৩-০ গোলে। শক্তিমত্তায় কোরিয়া-জাপান সমান। ভয়টা কেটে গেছে দ্বিতীয় ম্যাচে জাপানকে ৩ গোলে আটকে দিয়ে। এবার বদলে যাওয়া বাংলাদেশের মেয়েদের সামনে অস্ট্রেলিয়া।

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের মিশনটা শেষ হয়ে যাচ্ছে বাংলাদেশের। প্রথম দুই ম্যাচ হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়া বাংলাদেশের শেষ ম্যাচটা এখন শুধুই নিজেদের প্রমাণ করার।

শক্তিশালী অস্ট্রেলিয়াকে হারানোর আশায় মাঠে নামবে মৌসুমি-সানজিদা-স্বপ্না-মাহমুদারা। গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ায় কোচ গোলাম রব্বানী ছোটনের ছাত্রীরা শেষ ম্যাচ থেকে পূর্ণ পয়েন্ট তুলে নিতে চাইছে।

থাইল্যান্ডের চোনবুরির ইনিস্টিটিউট অব ফিজিক্যাল এডুকেশন ক্যাম্পাস স্টেডিয়ামে রোববার (১৭ সেপ্টেম্বর) এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

উত্তর কোরিয়া ও জাপানের কাছে বাংলাদেশ মোট ১২টি গোল হজম করেছে। সমান ১২টি গোল হজম করেছে অস্ট্রেলিয়াও। অজিদেরও প্রতিপক্ষ ছিল কোরিয়া-জাপান। প্রথম ম্যাচে জাপানের কাছে অস্ট্রেলিয়া খেয়েছিল ৫ গোল। উত্তর কোরিয়া দিয়েছে ৭ গোল।

ম্যাচের আগের দিন সংবাদমাধ্যমকে কোচ গোলাম রব্বানী ছোটন জানান, ‘প্রথম ম্যাচে আমার মেয়েরা স্বাভাবিক খেলাটা খেলতে পারেনি। কিন্তু দ্বিতীয় ম্যাচে শক্তিশালী জাপানের বিপক্ষে পেরেছে। তারা যে খেলতে পারে, সেটা জাপানের বিপক্ষে দেখিয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সুযোগ আমাদেরও আসবে। সুযোগ কাজে লাগাতে পারলে জয় নিয়েই মাঠ ছাড়বে ওরা। ’

গত দুই ম্যাচের পারফরম্যান্স ভুলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচেই সবচেয়ে ভালো খেলার প্রত্যয় কৃষ্ণা-সানজিদাদের। জাপানের বিপক্ষে যেমন লড়েছে, তার চেয়েও ভালো খেলতে চায় বাংলাদেশের মেয়েরা। সমানে সমান থাকা অস্ট্রেলিয়ার বিপক্ষে একটু ভালো খেলা মানেই জয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে কিছু একটা করতে চায় লাল-সবুজের মেয়েরা। আর শেষটা রাঙাতে পারলে কিশোরী এই ফুটবলারদের নিয়ে ফের নাচতে পারে গোটা বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, ১৬ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।