ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

দক্ষিণ আফ্রিকা মিশনে উড়াল দিলো টাইগাররা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
দক্ষিণ আফ্রিকা মিশনে উড়াল দিলো টাইগাররা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে দেশটির উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ টেস্ট দল। শনিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় এমিরেটস এয়ারলাইন্স যোগে হযরত শহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায় মুশফিকুর রহিমসহ ১৩ সদস্যের টাইগার টেস্ট স্কোয়াড।

এর আগে সকাল সোয়া ১০টায় প্রোটিয়া মিশনে বিমানে চেপেছেন অন্য দুই টাইগার সদস্য মাহমুদুল্লাহ রিয়াদ ও তাইজুল ইসলাম।

৪৩ দিনের সফরে গিয়ে এ মাসের ২১-২৩ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে উইলোমুর পার্কে তিন দিনের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ একাদশ।


 
এরপর এ মাসের ২৮ তারিখ থেকে ২ অক্টোবর সেনউইস পার্কে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে স্বাগতিকদের মোকাবেলা করবে সফরকারী বাংলাদেশ। ৬-১০ অক্টোবর ম্যাংগুয়াং ওভালে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

টেস্ট মিশন শেষে একদিন বিরতির পর একই ভেন্যুতে ১২ অক্টোবর একদিনের প্রস্তুতি ম্যাচে অংশ নেবে আফ্রিকার আমন্ত্রিত একাদশ ও বাংলাদেশ একাদশ। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম১৫ অক্টোবর ডি বিয়ারস ডায়মন্ড ওভালে টাইগার ও প্রোটিয়াদের মধ্যে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। সিরিজের দ্বিতীয় ওয়ানডেটি অনুষ্ঠিত হবে ১৮ অক্টোবর বোলান্ড পার্কে। আর ২২ অক্টোবর বাফেলো পার্কে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও সফরকারী বাংলাদেশ।
 
ওয়ানডে মিশন শেষে ২৬ অক্টোবর দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ম্যাংগুয়াং ওভালে। এরপর ২৯ অক্টোবর সেনউইস পার্কে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সিরিজের সমাপ্তি টানবে টাইগাররা।

** মুশফিককে বিদায় জানাতে এলেন বাবা

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ১৬ সেপ্টেম্বর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।