ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির সমপর্যায়ে কেউই পৌঁছাতে পারবে না

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
মেসির সমপর্যায়ে কেউই পৌঁছাতে পারবে না মেসির সমপর্যায়ে কেউই পৌঁছাতে পারবে না-ছবি:সংগৃহীত

গত মৌসুমেই দুর্দান্ত পারফরম্যান্স করে হইচই ফেলে দিয়েছিলেন কিলিয়ান এমবাপ্পে। এবারের দল-বদলের বাজারেও তার প্রভাব পড়ে। টেকনিক্যালি তাকে মোনাকো থেকে ধারে দলে ভিড়িয়ে নেয় পিএসজি। কিন্তু এই তারকা এক সময় লিওনেল মেসির কাতারে চলে যাবেন, এমনটি ভাবতে নারাজ ম্যানচেস্টার সিটির বর্তমান কোচ পেপ গার্দিওলা।

পাশাপাশি বার্সেলোনার সাবেক এ কোচ সতর্ক করে জানান, মেসির সমপর্যায়ে কেউই পৌঁছাতে পারবে না। তার মতো পূর্ণ যোগ্যতা আর কারও হবে না।

ইউরোপিয়ান সর্বোচ্চ আসর চ্যাম্পিয়নস লিগে গত মৌসুমে এমবাপ্পের কাছেই ধরা খেয়েছিল গার্দিওলার সিটি। সে সময় মোনাকোর হয়ে খেলা তরুণ এ ফ্রেঞ্চ তারকা শেষ ষোলোর দুই লেগেই গোল করেছিলেন। ৬-৬ গোলে দুই লেগের ফলাফল হলেও অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে কোয়ার্টারে পাড়ি দেয় মোনাকো।

গত মৌসুমে ৪৪ ম্যাচে ২৬ গোল করে মোনাকোকে প্রায় একাই ওপরে তুলেছিলেন এমবাপ্পে। যেখানে শক্ত প্রতিদ্বন্দ্বী পিএসজিকে হটিয়ে লিগ শিরোপা জেতে মোনাকো। পৌঁছায় চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালেও।

এর পর থেকেই এমবাপ্পেকে নিয়ে শোরগোল পড়ে যায়। আশায় থাকা রিয়াল মাদ্রিদের মুখের খাবার কেড়ে নিয়ে পিএসজি দলে ভেড়ায় তাকে। সতীর্থ হিসেবে পেয়ে যান মেসির সাবেক ক্লাব সতীর্থ নেইমারকে। ১৮ বছর বয়সী এ তারকা পিএসজিতে অভিষেকে গোলের দেখা পান।  

এত কিছুর পরও এমবাপ্পের ভবিষ্যত সফলতার গ্যারান্টি দিতে পারছেন না গার্দিওলা, ‘এমবাপ্পে শীর্ষস্থানীয় ফুটবলার, সে দুর্দান্ত ফুটবলার হবে। এ ব্যাপারে আমি নিশ্চিত। তবে মেসি যেখানে ১০ অথবা ১২ বছরে একই রকম খেলে আসছে, সেখানে এমবাপ্পের জন্য অপেক্ষা করতে হবে। ’

তিনি আরও বলেন, ‘মেসি প্রতি মৌসুমে ৬০-৭০টা ম্যাচ খেলে। সব সময় স্কোর অথবা অ্যাসিস্ট করে, ইনজুরিতেও পড়ে না। কারণ সে তার শরীরের নিয়ন্ত্রণ ভালো করতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ১৬ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।