ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বলিভিয়া ও চিলির বিপক্ষে ব্রাজিলের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
বলিভিয়া ও চিলির বিপক্ষে ব্রাজিলের দল ঘোষণা ছবি: সংগৃহীত

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সবার আগে রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত হয়েছে ব্রাজিলের। তাই বাছাই পর্বের শেষ দুটি ম্যাচকে সামনে রেখে বড় ধরনের পরিবর্তন এনেছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ব্রাজিল আগামী মাসে বলিভিয়া ও চিলির বিপক্ষে খেলবে।

২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াডে নতুন করে জায়গা পেয়েছেন পাঁচজন। বিশ্বকাপ বাছাইপর্বের শেষ দুই ম্যাচের জন্য ২০১৬ সালের মার্চ থেকে জাতীয় দলের বাইরে থাকা ডিফেন্ডার দানিলোকে দলে নেওয়া হয়েছে।

এছাড়া, ২০১৫ সালের কোপা আমেরিকার পর ডাক পেলেন শাখতার দোনেস্কের ফ্রেড ও শাদং লুনেংয়ের স্ট্রাইকার ৩২ বছর বয়সী দিয়োগা তারদেল্লি। গ্রেমিওর মিডফিল্ডার আর্তুর প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন। ফ্লেমেঙ্গোর মিডফিল্ডার দিয়েগো দলে ডাক পেয়েছেন।

দলে আছেন ম্যানচেস্টার সিটির এডারসন, ফের্নান্দিনিয়ো ও গাব্রিয়েল জেসুসের মতো তারকারা। লিভারপুলের দুই খেলোয়াড় ফিলিপে কৌতিনিয়ো ও রবের্তা ফিরমিনোও দলে আছেন। আগের দুই ম্যাচের মতো এবারও জায়গা পাননি জুভেন্টাসের তারকা উইঙ্গার দগলাস কস্তা ও চেলসির ডিভেন্ডার ডেভিড লুইস। আরও বাদ পড়েছেন টাইসন, রদ্রিগো কাইয়ো, ফাগনার, গুইলিয়ানো ও লুয়ান।

আগামী ৫ অক্টোবর বলিভিয়ায় খেলতে যাবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। ১০ অক্টোবর সাও পাওলোতে প্রতিপক্ষ কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি।

ব্রাজিল দল:
গোলকিপার: আলিসন, কাসিও, এডারসন।

ডিফেন্ডার: দানিলো, দানি আলভেস, ফিলিপে লুইস, মার্সেলো, মার্কিনিয়োস, মিরান্দা, থিয়াগো সিলভা, জেমেরসন।

মিডফিল্ডার: রেনাতো অগাস্টো, ক্যাসেমিরো, ফিলিপে কৌতিনিয়ো, ফের্নান্দিনিয়ো, পাওলিনিয়ো, উইলিয়ান, আর্তুর, দিয়েগো, ফ্রেড।

ফরোয়ার্ড: রবের্তো ফিরমিনো, গাব্রিয়েল জেসুস, নেইমার, দিয়েগো তারদেল্লি।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ১৬ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।