ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিবহীন মিশনে আত্মবিশ্বাসী মুশফিক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
সাকিবহীন মিশনে আত্মবিশ্বাসী মুশফিক সাকিবহীন মিশনে আত্মবিশ্বাসী মুশফিক-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: টেস্ট ক্রিকেট থেকে ছয় মাসের বিশ্রামে থাকায় দক্ষিণ আফ্রিকা সফরে টাইগার দলে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তারপরেও সিরিজে ভাল করতে আত্মবিশ্বাসী বাংলাদেশ দলের টেস্ট দলপতি মুশফিকুর রহিম। অন্য কিছু নয়, বিগত সিরিজগুলোর ধারাবাহিকতায় এই সিরিজেও নিজেদের সামর্থের সেরাটি দিয়েই দারুণ কিছু করতে প্রত্যয়ী এই লাল-সবুজের দলপতি।

দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখে দেশ ছাড়ার আগে শনিবার (১৬ সেপ্টেম্বর) মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘দল হিসেবে বাংলাদেশ এখন অনেক পরিণত। টিম হিসেবে আমরা যদি পারফর্ম করতে পারি তাহলে অবশ্যই ভাল কিছু হবে।

তবে আমি আত্মবিশ্বাসী। আশা করছি ভাল ফলাফল করেই ফিরতে পারবো। ’

সাকিবহীন মিশনে আত্মবিশ্বাসী মুশফিক-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এসময় সাকিবকে দলের অপরিহার্য অংশ উল্লেখ করে মুশফিক আরও বলেন, ‘সাকিব দলে না থাকা আমাদের জন্য একটি সেটব্যাক। তার মতো প্লেয়ার যে কোর দলের জন্যই বাড়তি শক্তি। সাকিবের কোনো বদলি সম্ভব না। ’

এদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ দিয়ে দলে ফিরেছেন বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যন মাহমুদউল্লাহ রিয়াদ। গত মার্চে শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজ থেকে বাদ পড়া এই ব্যাটম্যানি ছিলেন না, ঘরের মাটিতে সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়া সিরিজেও। তবে এই সিরিজে তার ফেরাটা দলের জন্য সুখকর বলেই উল্লেখ করলেন মুশি, ‘তারমতো প্লেয়ার যে কোন ফরম্যাটেই দলের জন্য প্রয়োজনীয়। ’

উল্লেখ্য, এ মাসের ২৮ তারিখ থেকে দক্ষিণ আফ্রিকা পোটসেফস্টোরমে শুরু হচ্ছে স্বাগতিকদের বিপক্ষে সফরকারী বাংলাদেশের ২ ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ‘ভুলগুলো’ আর হবে না

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, ১৬ সেপ্টেম্বর ২০১৭
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।