ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোচ হতে না পারার তথ্য ফাঁস করলেন শেওয়াগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
কোচ হতে না পারার তথ্য ফাঁস করলেন শেওয়াগ কোচ হতে না পারার তথ্য ফাঁস করলেন শেওয়াগ-ছবি:সংগৃহীত

অনিল কুম্বলেকে নিয়ে ভারতীয় দল ভালোই যাচ্ছিল। তবে হঠাৎই দলের ক্রিকেটার ও কোচের মাঝে মতবিরোধ সৃষ্টি হয়। জানা যায় খেলোয়াড়দের মাঝে চাপ তৈরি করেন তিনি। পরবর্তীতে কুম্বলকে সরিয়ে ফেলা নিয়ে কম জলঘোলা হয়নি।

তাকে হটিয়ে রবি শাস্ত্রী যে সেই জায়গা নেবেন সেটাও পরিস্কারর হয়ে গিয়েছিল। তার মধ্যেই রাতারাতি কোচের নাম ঘোষণা হয়ে গিয়েছিল।

এ যাত্রায় কোচ হওয়ার দৌড়ে ছিলেন বিরেন্দ্র শেওয়াগ। কিন্তু তার নাম উঠে আসেনি কোথাও। এতদিন পর তা নিয়েই মুখ খুললেন সাবেক ভারতীয় মারকুটে ব্যাটসম্যান। তিনি কোচ হতে পারেননি কারণ তিনি মনে করেন তার পিঠে কারও হাত ছিল না এবং এই পোস্টের জন্য আরও কখনওই তিনি আবেদন জানাবেন না।

বিরাট কোহালির পছন্দের কোচ হওয়ায় উপদেষ্টা কমিটির অপছন্দ হলেও কোচ হয়েছেন শাস্ত্রীই। ইন্ডিয়া টিভির একটি অনুষ্ঠানে এসে তিনিই সেই কথাই বললেন, ‘দেখুন আমি এই জন্য কোচ হতে পারিনি কারণ যারা কোচ নির্বাচন করছিল তাদের সঙ্গে আমার কোনও সেটিং ছিল না। ’

তিনি আরও বলেন, ‘আমি বিরাট কোহালির সঙ্গে কথা বলেছিলাম। সে আমাকে বলেছিল কোচের পদের জন্য আবেদন জানাতে। কিন্তু আমার কথা যদি বলেন, তা হলে আমি কখনওই ভারতীয় দলের কোচ হওয়ার জন্য আগ্রহী ছিলাম না। আমাকে কোচ হওয়ার জন্য বলা হয়েছিল। সচিব ও গেম ডেভলপমেন্ট অফিসার অমিতাভ চৌধুরী ও এমভি শ্রীধর আমাকে অনুরোধ করেছিল আবেদন জানানোর জন্য। ’

সবাই এমনভাবে আমাকে অনুরোধ করেছিল যে আমি ভেবেছিলাম আমি যদি ভারতীয় দলের কাজে লাগতে পারি। তিনি কখনও নিজের কথা ভেবে আবেদন জানাননি। আর কখনও আবেদন জানাবেনও না, বলে জানিয়েও দিলেন তিনি। শাস্ত্রীও নাকি তাকে আবেদন করার কথা বলেছিলেন।  

শেওয়াগ আরও যোগ করেন, ‘চ্যাম্পিয়নস ট্রফির সময় আমি যখন ইংল্যান্ডে ছিলাম, তখন আমি রবি শাস্ত্রীর কাছে জানতে চেয়েছিলাম তিনি কেন আবেদন জানাচ্ছে না? সেই সময় শাস্ত্রী আমাকে বলেছিল ও আবার ভুল করতে চায় না। শাস্ত্রী আবেদন জানিয়েছে জানলে আমি জানাতামই না। কারণ ও থাকলে আমি যে জায়গা পাবো না সেটা তো জানতাম। ’

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, ১৬ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।