ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভারতে অপরাজিত চ্যাম্পিয়ন বিকেএসপির মেয়েরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
ভারতে অপরাজিত চ্যাম্পিয়ন বিকেএসপির মেয়েরা ছবি: সংগৃহীত

বিকেএসপির প্রমীলা দল সুব্রত মুখার্জী কাপ অনূর্ধ্ব-১৭ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব আর্জন করেছে। ফাইনালে বিকেএসপি স্বাগতিক ভারতের এনএসসি মিজোরাম দলকে ১-০ গোলে পরাজিত করে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়।

বিকেএসপির প্রমীলা দলটি সুব্রত কাপে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) আম্বেদকার স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় বিকেএসপি ও এনএসসি মিজোরাম দলের মধ্যকার খেলাটি প্রথম থেকেই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ছিল।

বিকেএসপি প্রথম থেকেই পরিকল্পিত আক্রমণ চালিয়ে খেলার নিয়ন্ত্রণ রাখে।

ম্যাচের ১১তম মিনিটের মাথায় রেহানা গোল করে দলকে এগিয়ে নেন। এনএসসি মিজোরাম খেলার প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধে সমতা আনার জন্য প্রাণপণ চেষ্টা করেও সফল হতে পারেনি।

বিকেএসপির কিশোরী ফুটবলাররাও গোল সংখ্যা বৃদ্ধি করার চেষ্টা করেও আর কোনো গোল না হওয়ায় রেহানার গোলটিই খেলার বিজয় সূচক গোল বলে চিহ্নিত হয়।

বিকেএসপির প্রমীলা ফুটবল দলটি গত বছর প্রথম সুব্রত কাপের আসরে অংশগ্রহণ করে। কিন্তু দূর্ভাগ্যবশত কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয় বিকেএসপির কিশোরীদের। তাই দ্বিতীয়বারের মতো অংশগ্রহণটা ছিল স্বপ্নপূরণের একটি মিশন।

বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: সামছুর রহমান, বিজিবিএম, পিবিজিএম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি স্বপ্নপূরণে শতভাগ সাফল্যের জন্য বিকেএসপি পরিবারের পক্ষ থেকে দলের সকলকে অভিনন্দন জানিয়েছেন।

১৮ সদস্য বিশিষ্ট এই দলে ১৬ জন খেলোয়াড়, কোচ ও ম্যানেজার ছিলেন। টুর্নামেন্টে মোট ৩২ টি দল ৮টি গ্রুপে অংশ নেয়। বিকেএসপি দলের ম্যানেজার ও কোচের দায়িত্বে ছিলেন যথাক্রমে মো: শাহীনুল হক ও জয়া চাকমা।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, ১৫ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।