ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘বিশ্বসেরা অলরাউন্ডার হতে চাই’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
‘বিশ্বসেরা অলরাউন্ডার হতে চাই’ ছবি: সংগৃহীত

পাকিস্তান জাতীয় দলে এখনও টেস্ট খেলা হয়নি ডিসেম্বরে ২৯ বছরে পা দিতে চলা ইমাদ ওয়াসিমের। বাঁহাতি এই স্পিনার পাকিস্তানের জার্সিতে ওয়ানডে খেলেছেন ২৬টি আর টি-টোয়েন্টি খেলেছেন ২১টি।

ওয়ানডে আর টি-টোয়েন্টি ক্যারিয়ারে আহামরি কোনো রেকর্ড না থাকলেও টি-টোয়েন্টির বর্তমান তালিকায় বোলারদের ক্যাটাগরিতে আছেন এক নম্বরে।

২০১৫ সালের মে মাসে টি-টোয়েন্টি আর একই বছরের জুলাইয়ে ওয়ানডেতে অভিষেক হয় ইমাদ ওয়াসিমের।

হালের তারকা এই পাকিস্তানি জানালেন নিজের লক্ষ্যের কথা। বিশ্ব একাদশের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামার আগে তিনি জানান, ‘আমি বিশ্বের এক নম্বর অলরাউন্ডার হতে চাই। এটা আমার একমাত্র লক্ষ্য। বোলার হিসেবে বোলিংটা আমার জন্য বোনাস। কিন্তু, আমি বিশ্বের সেরা অলরাউন্ডারদের সেরা হতে চাই। ’

ক্রিকেটার হিসেবে যতটা না মেয়ে ভক্তদের মন কেড়েছেন তার থেকে বেশি নজড় কেড়েছেন নিজের সৌন্দর্য্য দিয়ে। তবে, ওয়াসিম নারী ভক্তদের হতাশ হতে হচ্ছে। তিনি জানিয়েছেন, কখনই বিয়ে করবেন না।

সাদা পোশাকের স্বাদ না পাওয়া ইমাদ ওয়াসিম ওয়ানডেতে বোলারদের তালিকায় আছেন ৩৬ নম্বরে, অলরাউন্ডার তালিকায় নেই সেরা দশে। সেখানে তার অবস্থান ১৪ নম্বরে। ২৬ ওয়ানডেতে তার দখলে আছে ২৬ উইকেট আর ৪১০ রান।

টি-টোয়েন্টিতে ৭৮০ রেটিং নিয়ে এক নম্বরে থাকলেও অলরাউন্ডার তালিকায় নেই শীর্ষ ২০-এ। ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরমেটে ২১ ম্যাচ খেলে ১২০ রান করার পাশাপাশি নিয়েছেন ২৪ উইকেট।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ১৫ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।