ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাশরাফির ফেরার দিন নাঈম-ধীমানের সেঞ্চুরি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
মাশরাফির ফেরার দিন নাঈম-ধীমানের সেঞ্চুরি ছবি: সংগৃহীত

১৯তম জাতীয় ক্রিকেট লিগের প্রথম ম্যাচে দারুণ সেঞ্চুরির দেখা পেয়েছেন রংপুর বিভাগের দলপতি নাঈম ইসলাম। তার সাথে জুটি গড়ে সেঞ্চুরির দেখা পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ধীমান ঘোষ। আর এই ম্যাচের মধ্যদিয়ে দীর্ঘ তিন বছর পর সাদা পোশাকে খেলতে নেমেছিলেন টাইগারদের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা।

টায়ার ওয়ানে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) আবদুর রাজ্জাকের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন খুলনার বিপক্ষে মাঠে নামে নাঈম ইসলামের রংপুর বিভাগ। আগে ব্যাট করে নাঈম-ধীমানের জোড়া সেঞ্চুরিতে দিন শেষে রংপুর ৬ উইকেট হারিয়ে তুলেছে ৩২৫ রান।

উইকেট পাননি ম্যাশ।

রংপুরের ওপেনার সায়মন আহমেদ ৯২ বলে ৫০ রান করলেও আরেক ওপেনার জাহিদ জাভেদ ২ রানে ফেরেন। তিন নম্বরে ব্যাট হাতে আসা মাহমুদুল হাসান ২ আর পাঁচ নম্বরে নামা নাসির হোসেন ০ রানে বিদায় নিলে বেশ চাপেই পড়ে রংপুর।

সেখান থেকে দলকে টেনে তোলেন দলপতি নাঈম আর উইকেটরক্ষক ব্যাটসম্যান ধীমান ঘোষ। নাঈম প্রথম শ্রেণির ক্যারিয়ারের ২২তম সেঞ্চুরির দেখা পান। দিন শেষে ২২৫ বলে ৯টি চার আর একটি ছক্কা হাঁকিয়ে ১২০ রান করে অপরাজিত থাকেন রংপুরের দলপতি।

আরিফুল হকের ব্যাট থেকে আসে ৩০ রান। ধীমান ঘোষ প্রথম শ্রেণির ক্রিকেটে ১২তম সেঞ্চুরির দেখা পান। দিনের একেবারে শেষ দিকে উইকেটের পেছনে নুরুল হাসান সোহানের গ্লাভসবন্দি হওয়ার আগে তিনি করেন ১০৫ রান। তার ১১৭ বলে সাজানো ইনিংসে ছিল ১৪টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি।

খুলনার দলপতি ও স্পিনার আবদুর রাজ্জাক তিনটি আর আল আমিন হোসেন তিনটি করে উইকেট পান। মাশরাফি ১৩ ওভারে ২ মেডেন নিয়ে ৫৬ রান খরচায় কোনো উইকেট পাননি। উইকেট পাননি রবিউল ইসলাম রবি, আফিফ হোসেন ধ্রুব, জিয়াউর রহমান আর তুষার ইমরানরা।

** তিন বছর পর ফিরেও চনমনে মাশরাফি

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ১৫ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।