ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আশরাফুলের ১৯তম সেঞ্চুরি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
আশরাফুলের ১৯তম সেঞ্চুরি ছবি: সংগৃহীত

জাতীয় ক্রিকেট লিগের শুরুর ম্যাচেই দুর্দান্ত সেঞ্চুরির দেখা পেলেন মোহাম্মদ আশরাফুল। তার ব্যাটে ভর করে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ১৯তম আসরে ঢাকা মেট্রো প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে তুলেছে ২৫৭ রান।

নিষেধাজ্ঞা কাটিয়ে ধীরে ধীরেই জাতীয় দলের দিকে এগুতে চান আশরাফুল। ব্যাট হাতে তাই নিজেকে প্রমাণের পালা চলছে।

জাতীয় লিগে নিয়মিত ব্যাট হাতে নামছেন। চট্টগ্রামের বিপক্ষে সেঞ্চুরির মাধ্যমে আশরাফুল প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারে ১৯তম সেঞ্চুরির দেখা পেলেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) লিগের টায়ার টু’র ম্যাচে আগে ব্যাট করা ঢাকা মেট্রোর হয়ে ওপেনিংয়ে নামেন শামসুর রহমান এবং সৈকত আলি। শামসুর ব্যক্তিগত ৫ রানে বিদায় নেন। আরেক ওপেনার সৈকত ৩৮ রান করে সাজঘরে ফেরেন। তিন নম্বরে নামা আসিফ আহমেদ করেন ১৮ রান। আর চার নম্বরে নামা দলপতি মার্শাল আইয়ুব করেন ১১ রান।

উইকেটের একপ্রান্তে দাঁড়িয়ে দারুণ ব্যাট করেন আশরাফুল। ১৯৪ বল মোকাবেলা করে ১২টি চার আর দুটি ছক্কায় ১০৪ রান করেন আশরাফুল। নিষেধাজ্ঞা থেকে ক্রিকেটে ফেরার পর এটাই আশরাফুলের সবচেয়ে বড় ইনিংস। সবশেষ ঢাকা প্রিমিয়ার লিগে কলাবাগানের হয়ে এক ম্যাচে ৮১ রান করেছিলেন তিনি।

মেহরাব হোসেন জুনিয়র ২১০ বল মোকাবেলা করে ৬টি চার আর একটি ছক্কায় ৬৫ রান করে অপরাজিত থাকেন। চট্টগ্রামের হয়ে দুটি করে উইকেট তুলে নেন মেহেদি হাসান রানা এবং শাখাওয়াত হোসেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ১৫ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।