ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্লেয়ার্স ড্রাফটে কাড়াকাড়ি হবে ‘ফিজ’কে নিয়ে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
প্লেয়ার্স ড্রাফটে কাড়াকাড়ি হবে ‘ফিজ’কে নিয়ে ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো আইকন ক্রিকেটারের ট্যাগ লেগেছিল কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের গায়ে। এবার সুযোগ পেয়েছিলেন বরিশাল বুলসে। কিন্তু শর্ত পূরণ করতে ব্যর্থ হওয়ায় এবারের আসরে খেলতে পারছে না বরিশাল। সে কারণে আইকন থেকে সরে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে রাখা হয়েছে বাংলাদেশের বাঁহাতি এই পেসারকে।

শনিবার দুপুরে রাজধানীর হোটেল রেডিসন ব্লুর বলরুমে বিপিএলের পঞ্চম আসরের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে। প্লেয়ার ড্রাফটে সবার আগে ডাকা হবে মোস্তাফিজের নাম।

ক্যাটাগরি হিসেবে তিনি পাবেন প্রায় ৪৫ লাখ টাকা।

ড্রাফটে ‘এ প্লাস’ ক্যাটাগরির একমাত্র দেশি ক্রিকেটার মোস্তাফিজ। কোনো সন্দেহ নেই ফ্র্যাঞ্চাইজিগুলোর প্রথম পছন্দের তালিকায় থাকবেন তিনি। তাছাড়া, দলগুলো চোখ থাকবে বরিশালের তারকা ব্যাটসম্যান শাহরিয়ার নাফিসের ওপর। বরিশাল বুলস বাদ পড়ায় শাহরিয়ার নাফিসকেও ড্রাফটে উঠানো হচ্ছে।

ড্রাফটে মোস্তাফিজ-নাফিস ছাড়াও হট কেক হিসেবে থাকছেন কুমিল্লার ছেড়ে দেওয়া ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত। বোলার হিসেবে আরাফাত সানি, আবুল হাসান, আবদুর রাজ্জাক এবং আবু হায়দর রনিরা পছন্দের তালিকায় রয়েছেন।

বিদেশি ক্রিকেটারের মধ্য থেকে নজর থাকবে দিনেশ চান্দিমাল (শ্রীলঙ্কা), আজহার আলী (পাকিস্তান), কামরান আকমল (পাকিস্তান), মিসবাহ-উল-হক (পাকিস্তান), টিম ব্রেসনান (ইংল্যান্ড), উপুল থারাঙ্গা (শ্রীলঙ্কা) ও গ্যারি ব্যালান্স (ইংল্যান্ড) এই সাতজনের দিকে। তারা ড্রাফটে ‘এ’ ক্যাটাগরিতে রয়েছেন। এদের প্রত্যেকের মূল্য ধরা হয়েছে ৭০ হাজার ইউএস ডলার। জ্যাক বল, জেসি রাইডার, সোহেল তানভির ৫০ হাজার ডলার ভিত্তিমূল্য নিয়ে আছেন 'বি' গ্রেডে। সহযোগী সদস্য দেশগুলোর আরও ১৪ ক্রিকেটারকে রাখা হয়েছে প্লেয়ার্স ড্রাফটে।

ড্রাফট থেকে প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে অন্তত সাতজন করে দেশি ক্রিকেটার নিতে হবে। বিদেশি ক্রিকেটারের তালিকা থেকে বেছে নিতে হবে দু’জনকে।

শুরুতে ৪ নভেম্বর বলা হলেও এখন এগিয়ে ২ নভেম্বর থেকে শুরু হবে বিপিএলের পঞ্চম আসর। গেলবারের আসরে থাকা বরিশাল বুলসকে এবার বাদ দেওয়া হলেও, নতুন যুক্ত হয়েছে সিলেট সিক্সার্স। আগের মতই আছে ঢাকা ডায়নামাইটস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, চিটাগং ভাইকিংস, খুলনা টাইটান্স ও রাজশাহী কিংস।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, ১৫ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।