ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

তিন বছর পর ফিরেও চনমনে মাশরাফি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
তিন বছর পর ফিরেও চনমনে মাশরাফি তিন বছর পর ফিরেও চনমনে মাশরাফি

আগেই জানিয়েছিলেন সাদা পোশাকে ফিরবেন। জাতীয় ক্রিকেট লিগের ২০১৭-১৮ মৌসুম শুরুর ম্যাচে খুলনা বিভাগের হয়ে মাঠে নেমেছেন টাইগারদের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা। শুরুটা বেশ ভালোই করেছেন নড়াইল এক্সপ্রেস খ্যাত ম্যাশ।

পূর্বের ঘোষণা অনুযায়ী এবারের লিগ হয় আজ (১৫ সেপ্টেম্বর)। লিগের টায়ার ওয়ানের ম্যাচে মাশরাফির খুলনার নেতৃত্বে আছেন জাতীয় দলের এক সময়কার সেরা স্পিনার আবদুর রাজ্জাক।

ম্যাশ-রাজের খুলনার বিপক্ষে মাঠে নেমে ব্যাট করছে নাঈম ইসলামের রংপুর বিভাগ। চারদিনের ম্যাচের (প্রথম শ্রেণির) ১৯তম এই আসরে আগের মতোই ৮ দল দুই টায়ারে অংশ নিয়েছে।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম স্পেলে ৬ ওভার বল করে ১ মেডেনসহ ১৬ রান দিয়েছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক। তবে কোন উইকেট পাননি। কিন্তু, নিজের স্পেলে লাল বল হাতে নিয়ে করেছেন ইন সুইং, আউট সুইং, ছিল একাধিক বাউন্স।

দক্ষিণ আফ্রিকা সফরের আগে মাশরাফি এবারের লিগে খেলবেন বলে জানিয়েছিলেন। বর্তমান চ্যাম্পিয়ন খুলনা বিভাগের হয়ে শুরুতে শুধু প্রথম রাউন্ডই খেলতে চান মাশরাফি। তবে, শারীরিক ফিটনেসের ওপর কোনো প্রভাব না পড়লে পরে আরও দুই-এক রাউন্ড খেলতে পারেন চোট শঙ্কায় দীর্ঘদিন থেকেই বড় দৈর্ঘ্যের ম্যাচ থেকে দূরে মাশরাফি। তিন বছর পর ফিরেও চনমনে মাশরাফিমাশরাফি সবশেষ টেস্ট খেলেছেন ২০০৯ সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে। অধিনায়ক হিসেবে সেটি তার প্রথম ও একমাত্র টেস্ট। আন্তর্জাতিক টেস্ট ফরমেটে না ফিরলেও নিজেকে ফিট রাখতেই মাশরাফি এবারের জাতীয় ক্রিকেট লিগের আসরে খেলার কথা নিশ্চিত করেন। সবশেষ প্রথম শ্রেণির টুর্নামেন্টে মাশরাফি মাঠে নেমেছিলেন তিন বছর আগে।

গত ১৫ জুন চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালে সব শেষ ম্যাচ খেলেছেন মাশরাফি। দক্ষিণ আফ্রিকায় শুরুতে টেস্ট খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ১৫ অক্টোবর। তার আগে নিজের ফিটনেস ধরে রাখার জন্য মাঠে নেমেছেন তিনি। দলের প্রধান কোচ হাথুরুসিংয়ে খুশি মনেই মাশরাফিকে অনুমতি দিয়েছেন।

গেল আসরে জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরে চ্যাম্পিয়ন হয় খুলনা বিভাগ। প্রথম স্তরের শেষ দল হয়ে দ্বিতীয় স্তরে অবনমন হয় ঢাকা মেট্রোর। দ্বিতীয় স্তর থেকে রংপুর বিভাগ প্রথম হয়ে উঠে আসে প্রথম স্তরে। প্রথম স্তরের দলগুলো হলো- খুলনা বিভাগ, ঢাকা বিভাগ, বরিশাল বিভাগ ও রংপুর বিভাগ। আর দ্বিতীয় স্তরে খেলবে ঢাকা মেট্রো, রাজশাহী বিভাগ, সিলেট বিভাগ ও চট্টগ্রাম বিভাগ।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, ১৫ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।