ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের সফরের আগে অপ্রত্যাশিত ঘটনা দ. আফ্রিকায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
টাইগারদের সফরের আগে অপ্রত্যাশিত ঘটনা দ. আফ্রিকায় ছবি: সংগৃহীত

আগামীকাল দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে বাংলাদেশ। তার আগে শঙ্কার কথা শুনতে হলো টাইগারদের। দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়ায় লাউডিয়াম ক্রিকেট স্টেডিয়ামে দু’জন ক্রিকেট কোচের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া গুরুতর আহত আরও দু’জনকে উদ্ধার করেছে পুলিশ।

ক্রিকেট সাউথ আফ্রিকার প্রধান নির্বাহী হারুন লরগাত এই ঘটনায় আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেছেন, ‘দক্ষিণ আফ্রিকার ক্রিকেট পরিবারের জন্য এ এক মর্মান্তিক আঘাত। তারা প্রত্যেকেই দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের জন্য নিবেদিতপ্রাণ কর্মী ছিলেন, বিশেষ করে তরুণ খেলোয়াড়দের জন্য।

তাদের অবদান ক্রিকেট খেলার চেয়েও অনেক বেশি তাৎপর্যপূর্ণ। ’

ইএসপিএন ক্রিকইনফোর খবর অনুযায়ী মৃত কোচ দু’জন হলেন গিভেন এনকোসি (২৪) ও চার্লসন মাসেকো (২৬)। দু’জনই মাথায় গুরুতর আঘাতের ফলে মারা গিয়েছেন বলে জানানো হচ্ছে। মৃত ও আহতরা স্টেডিয়ামের আবাসিক রুমে থাকতেন। মৃতদের রুমের টয়লেটে পাওয়া গেলেও আহত বাকি দু’জনকে রুমে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়।

মৃতদের সহকর্মী ট্রেনার উমর আসাদ বৃহস্পতিবার সকালে ওভাল স্টেডিয়ামে ক্রিকেটারদের অনুশীলন করানো সময় আহত ও মৃত ব্যক্তিদের দেখতে পেয়ে প্রথমে নিরাপত্তাকর্মীদের জানান। পরে তারা পুলিশে খবর দেন।

ক্রিকেট সাউথ আফ্রিকা ও নর্দার্ন ক্রিকেটের বিভিন্ন প্রোগ্রামে কাজ করতেন তারা। দক্ষিণ আফ্রিকা পুলিশ এখনো মৃত্যুর কারণ খুঁজে বের করতে পারেনি। তবে, তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ১৫ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।