ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৪ সেপ্টেম্বর ২০১৭

bangla news

বাংলাদেশের বিপক্ষে টেস্টে নেই স্টেইন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৪ ৩:২৪:৫১ পিএম
বাংলাদেশের বিপক্ষে টেস্টে নেই স্টেইন-ছবি:সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে টেস্টে নেই স্টেইন-ছবি:সংগৃহীত

দীর্ঘ বিরতির পর বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলার আশা শেষ হয়ে গেল ডেল স্টেইনের। কেননা আগামী সপ্তাহে দেশটির প্রথম শ্রেণীর ম্যাচে টাইটান্সের হয়ে খেলার কথা থাকলেও ইতোমধ্যে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন তিনি। চার দিনের এ ম্যাচটি তার কাছে অতিরিক্ত চাপ মনে হয়েছে।

ইনজুরির কারণে গত বছরের নভেম্বরের পর থেকে মাঠে বাইরে থাকা স্টেইন বলেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছি এখনই খেলবো না। ভালো বল করতে পারছি তবে চার দিনের ম্যাচ অথবা টেস্টে খেলার মতো পূর্ণ শক্তিতে খেলতে পারবো না। সুতরাং না খেলার ব্যাপারেই সিদ্ধান্ত নিতে হয়েছে।’

লঙ্গার ভার্সনে না খেললেও সীমিত ওভারের ক্রিকেটে খেলতে আগ্রহী ডানহাতি এ ফাস্ট বোলার, ‘চার দিনের ম্যাচ খেললে আমাকে টেস্টের জন্য বিবেচনা করা হতো। তবে এখনই সেই অবস্থায় যেতে চাই না। এর জন্য সীমিত ওভারের ক্রিকেট আমাকে ভালো জায়গায় নিয়ে যেতে পারে।’

স্টেইন ছাড়া বাংলাদেশের বিপক্ষে প্রোটিয়াদের পেস আক্রমণে থাকবেন মরনে মরকেল, কাগিসো রাবাদা ও ভারনন ফিল্যান্ডার। এছাড়া রিজার্ভ বোলার হিসেবে আছেন ক্রিস মরিস ও ডুয়ানে অলিভিয়েরা।

প্রথম শ্রেণীর ওপেনিং রাউন্ডের পরই টাইগারদের বিপক্ষে টেস্ট দল ঘোষণা করবে ক্রিকেট সাউথ আফ্রিকা।

আগামী ১৬ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। ২৮ সেপ্টেম্বর টেস্ট ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে সিরিজ। এর আগে ২১ সেপ্টেম্বর শুরু হবে টাইগারদের তিন দিনের প্রস্তুতি ম্যাচ। সফরে স্বাগতিক জাতীয় দলের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-২০ ম্যাচ খেলবে টাইগাররা।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ১৪ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa