[x]
[x]
ঢাকা, সোমবার, ২৮ কার্তিক ১৪২৪, ১৩ নভেম্বর ২০১৭

bangla news

পাকিস্তানে আন্তর্জাতিক ম্যাচ ফেরাতে আগ্রহী আইসিসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৪ ১২:৪৯:০৩ পিএম
আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন-ছবি:সংগৃহীত

আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন-ছবি:সংগৃহীত

দীর্ঘ প্রতিক্ষার অবসান হলো। পাকিস্তানে ফিরলো আন্তর্জাতিক ম্যাচ। বিশ্ব একাদশের বিপক্ষে স্বাগতিকদের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি প্রায় শেষের পথে। আর পাকিস্তান চাচ্ছে আগামী বছরের মধ্যে টেস্ট খেলুড়ে পূর্ণ সদস্যের কোনো দল সফর করুক। আর আগামী দুই বছরে বিশ্ব একাদশের সঙ্গে আরও সিরিজ আয়োজন করতে চায়।

আইসিসি অবশ্য পাকিস্তানের মন্তব্যে সায় দিয়েছে। আর বিশ্ব একাদশ নয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা চাচ্ছে পূর্ণ সদস্যের দলগুলোকেই সফর করাতে। যার জন্য তিন বছরের নিরাপত্তা পরিকল্পনা নিয়েছে তারা। আন্তর্জাতিক দলগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে নিরাপত্তা পরামর্শক রেগ ডিকাসন ও নিখোলস স্টেইনকে ১.১ মিলিয়ন মার্কিন ডলার দেবে আইসিসি।

বুধবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি দেখতে লাহোরে গিয়েছিলেন আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন। সেখানে তিনি জানালেন পূর্ণ সদস্য দেশগুলোকে পাঠানোর বিষয়টিকে প্রাধান্য দেওয়ার কথা।

তিনি বলেন, ‘তিন বছরের জন্য নিরাপত্তা ব্যবস্থার উন্নয়নে আইসিসি এরই মধ্যে বিনিয়োগের ব্যাপারে সম্মতি দিয়েছে। তবে পাকিস্তানে শুধু বিশ্ব একাদশ নয়, আরও বেশি বেশি পিএসএল ম্যাচ সেখানে হবে আশা করি। পাকিস্তান সফরে আরও পূর্ণ সদস্য দেশকে আনার ইচ্ছা আছে। স্বাভাবিক পরিস্থিতিতে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর এটাই উপযুক্ত পদক্ষেপ হবে।’

বিশ্ব একাদশের বিপক্ষে সিরিজ কোনও সমস্যা ছাড়া শেষ হলে আগামী ২৯ অক্টোবর টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি পাকিস্তানে খেলবে শ্রীলঙ্কা। নভেম্বরে সেখানে তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ওয়েস্ট ইন্ডিজের।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, ১৪ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa