ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭

bangla news

রক্ষণাত্মক বাংলাদেশ প্রস্তুত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৩ ৯:০১:২৫ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

উত্তর কোরিয়ার বিপক্ষে ৯-০ গোলে হারের দুঃস্মৃতি নিয়ে আবারো মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশের মেয়েরা। এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলের মূল পর্বে ডেথ গ্রুপ খ্যাত ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ এবার জাপান। শক্তিমত্তায় উত্তর কোরিয়ার চেয়ে কোনো অংশেই কম নয় জাপানিজরা।

থাইল্যান্ডের চোনবুরির আইপিই স্টেডিয়ামে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুই দলের লড়াইটা বাংলাদেশ সময় বিকেল চারটায়।

নারী বিশ্বকাপ আর চলতি আসররে বর্তমান রানার্স আপ জাপান। বাস্তবতা মেনেই তাদের বিপক্ষে জয়ের আশা করছেন না কেউ। থাইল্যান্ডের এই টুর্নামেন্ট জাপান যাত্রা শুরু করেছে গ্রুপের আরেক শক্তিশালী দল অস্ট্রেলিয়াকে ৫-০ গোলে উড়িয়ে। অন্যদিকে বাংলাদেশ প্রথম ম্যাচে উত্তর কোরিয়ার কাছে উড়ে গেছে ৯-০ ব্যবধানে।

ম্যাচের আগে বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন জানান, ‘আমাদের সকল খেলোয়াড় শারীরিক ভাবে ভালো আছে। দলে কোনো ইনজুরির সমস্যা নেই। সবাই তাদের সর্বোচ্চটা দিয়ে খেলার চেষ্টা করবে। যদি তারা তাদের স্বাভাবিক খেলাটা খেলতে পারে এবং তাদের পারফরম্যান্স দেখাতে পরে তবে আমরা জাপানের সঙ্গে ভালো একটা ফল করতে পারবো।’

তিনি আরও জানান, ‘আগের ম্যাচে মৌসুমি, স্বপ্না, নার্গিস, তারা তাদের স্বাভাবিক খেলা খেলতে পারেনি। কার সাথে খেলছে এটা তাদের কাছে বড় নয়। মেয়েদের বলেছি, তোমরা তোমাদের নিজের খেলাটা খেলো। কিন্তু, বাস্তবতা হচ্ছে আমরা কাদের বিপক্ষে খেলছি, তারা সবাই বিশ্ব চ্যাম্পিয়ন। মাঝে দু’দিন সময় পেয়ে টিউটোরিয়াল ক্লাস হয়েছে, থিওরিটিক্যাল ক্লাস হয়েছে। মেয়েরা যেহেতু প্রথম ম্যাচের হারের পর মানসিকভাবে হতাশ, সেখান থেকে তারা যেন ঘুরে দাঁড়াতে পারে, এ সমস্ত বিভিন্ন দিক নিয়ে কাজ করেছি। অনেক মজা করেছি।’

প্রথম ম্যাচে মনোযোগ ধরে রাখতে না পারার খেসারত দিতে হয়েছে বাংলাদেশের ডিফেন্ডারদের। এবার পূর্ণ মনোযোগ থাকবে। তাতে, আক্রমণাত্মক চিন্তায় নেই কেউ, বাংলাদেশ খেলবে রক্ষণাত্মক।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ১৩ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa