[x]
[x]
ঢাকা, রবিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৪, ১০ ডিসেম্বর ২০১৭

bangla news

শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবলের টিকিট বিক্রি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৩ ৪:১৫:২০ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বের সবচেয়ে জমজমাট ও আকর্ষণীয় ফুটবলের আসর বিশ্বকাপ ফুটবলের পরবর্তী মিলনমেলা বসবে রাশিয়ায়। আগামী বছরের মাঝামাঝি শুরু হবে বিশ্বকাপ ফুটবলের জমজমাট আসর। তবে, আগে থেকেই শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবলের টিকিট বিক্রি।

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা ঘোষণা দিয়েছে, অনলাইনে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) থেকে ছাড়া হচ্ছে বিশ্বকাপের টিকিট।

রাশিয়া বিশ্বকাপের টিকিট দুই ধাপে বিক্রি হবে। প্রথম ধাপ বিক্রি হবে আবেদনের মাধ্যমে। এই আবেদনের সময়সীমা ১৪ সেপ্টেম্বর থেকে ১২ অক্টোবর পর্যন্ত। এই ধাপের টিকিট প্রাপ্তির নিশ্চিয়তা আগামী ১৬ নভেম্বরের মধ্যে জানিয়ে দেওয়া হবে। এক্ষেত্রে আগে আসা ব্যক্তিদের অগ্রাধিকার দেওয়া হবে।

প্রথম ধাপে টিকিট বিক্রি শেষ হয়ে গেলে দ্বিতীয় ধাপে টিকিট ছাড়ার কোনো সুযোগ নেই। প্রথম ধাপে বিক্রি শেষ না হলেই কেবল দ্বিতীয় ধাপে যাবে। দ্বিতীয় ধাপের টিকিট বিক্রি শুরু হবে কয়েকটি মেয়াদে। প্রথমটি আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হয়ে ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে। এক্ষেত্রে ড্রয়ের মাধ্যমে জেতা ভাগ্যবানরা বিশ্বকাপের টিকিট পাবেন। এরপর আগামী বছরের ১৩ মার্চ থেকে ৩ এপ্রিল দ্বিতীয় ধাপের দ্বিতীয় মেয়াদের টিকিট বিক্রি শুরু হবে।

দ্বিতীয় ধাপের দ্বিতীয় মেয়াদে টিকিট সম্পূর্ণ বিক্রি না হলে তৃতীয় মেয়াদে সেই টিকিট বিক্রি হবে। সেক্ষেত্রে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে টিকিট দেওয়া হবে। আর তৃতীয় মেয়াদের টিকিট বিক্রি হবে ১৮ এপ্রিল থেকে ১৫ জুলাই পর্যন্ত।

বিশ্বকাপে সবচেয়ে কম মূল্যের টিকিট হচ্ছে ১০৫ ডলারের। সেটি গ্রুপ পর্বের ম্যাচগুলোর জন্য নির্ধারিত। আর সবচেয়ে বেশি মূল্য ১১০০ ডলার, সেটি ফাইনালের টিকিট।

ফিফা সেক্রেটারি জেনারেল ফাতমা সামুরা বলেন, ‘আমরা এমনভাবে টিকেটিং সিস্টেমটা করতে চাই, যাতে সব ধরনের সমর্থকরা এই সুবিধা অর্জন করতে পারে। কারণ, সমর্থকরাই হচ্ছে বিশ্বকাপের প্রাণ।’

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ১৩ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa