ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭

bangla news

বিশ্ব একাদশে খেলে তামিম পাবেন ৮০ লাখ টাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৩ ২:২৭:৫৭ পিএম
বিশ্ব একাদশে খেলে তামিম পাবেন ৮০ লাখ টাকা-ছবি:সংগৃহীত

বিশ্ব একাদশে খেলে তামিম পাবেন ৮০ লাখ টাকা-ছবি:সংগৃহীত

দীর্ঘ সাত বছর পর পাকিস্তানের মাটিতে বড় কোনো ক্রিকেটের আসর বসলো। বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে স্বাগতিক পাকিস্তান। ইতোমধ্যে সিরিজের প্রথম ম্যাচটি সফলভাবে আয়োজন হয়েছে। যেখানে জয় তুলে নিয়েছে সরফরাজ আহমেদের নেতৃত্বে পাকিস্তান।

সর্বশেষ ২০০৯ সালে শ্রীলঙ্কা দল পাকিস্তান সফর করেছিলো। সেবার লঙ্কানদের টিম বাসের ওপর সন্ত্রাসীদের হামলার পর থেকে আর কোনো বড় দল দেশটিতে সফর করেনি। ফলে এক প্রকার নির্বাসিতই থাকতে হয় ক্রিকেটের বড় বিজ্ঞাপনের এই দেশটিকে।

নিজেদের দেশে খেলা না হওয়ায় সংযুক্ত আরব আমিরাতকে দ্বিতীয় হোম গ্রাউন্ড বানায় পাকিস্তান। তবে সম্প্রতি চ্যাম্পিয়নস ট্রফি জয়ের পরে দেশটিতে আবারও ক্রিকেট ফেরানোর আলোচনা শুরু হয়। যেখানে উদ্যোগ নেয় খোদ আইসিসি।

ইন্ডিপেন্ডেন্ট কাপ নামে চলমান সিরিজটি থেকে দেশের মাটিতে ক্রিকেট ফেরানোর আবারও স্বপ্ন দেখছে পাকিস্তান। ফলে সিরিজটি আয়োজনে কোনো কমতি করছে না দেশের ক্রিকেট বোর্ড। নিরাপত্তা থেকে শুরু করে মোটা অঙ্কের অর্থ ঢালছে পিসিবি। জানা যায় এই সিরিজে ২.৫ থেকে ৩ মিলিয়ন মার্কিন ডলার খরচ করছে তারা!

এই সিরিজে বিশ্ব একাদশে রয়েছেন বেশ কয়েকজন বর্তমান ও সাবেক তারকা। নেতৃত্বে আছেন দক্ষিণ আফ্রিকার বর্তমান অধিনায়ক ফাফ ডু প্লেসিস। আছেন বাংলাদেশের তামিম ইকবাল সহ, ড্যারেন স্যামি, হাশিম আমলা, জর্জ বেইলি ও পল কলিংউডের মতো তারকারা।

সফর করা এসব ক্রিকেটাররা পাকিস্তানে খেলে কত আয় করবেন তা প্রকাশ্যে জানায়নি পিসিবি বা আইসিসি। তবে ধারণা করা হচ্ছে স্কোয়াডে থাকা প্রত্যেকে পাবেন ১ লাখ মার্কিন ডলার করে। বাংলাদেশি টাকায় যা প্রায় ৮০ লাখ টাকা। তবে এখানে লজিস্টিক কিছু খরচ জড়িত আছে।

আরও জানা যায়, এই মোটা অঙ্কের বেশিরভাগ অর্থ খরচ হবে নিরাপত্তা খাতে। প্রায় ১.১ মিলিয়ন মার্কিন ডলার দুই আন্তর্জাতিক নিরাপত্তা পরামর্শক রেগ ডিকাসন ও নিকোল স্টেইন ও তাদের দলের জন্য খরচ করা হচ্ছে। যা আইসিসির দ্বারা পরিচালিত।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ১৩ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa