ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়নস লিগে নেইমারদের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭
চ্যাম্পিয়নস লিগে নেইমারদের বড় জয় চ্যাম্পিয়নস লিগে নেইমারদের বড় জয়-ছবি:সংগৃহীত

এবারের নতুন মৌসুমে আট-ঘাট বেধেই নেমেছে প্যারিস সেন্ট জার্মেই। লিগে দুর্দান্ত শুরুর পর চ্যাম্পিয়নস লিগেও অসাধারণ সূচনা করেছে দলটি। ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে সেল্টিককে ৫-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে পিএসজি।

দলের হয়ে জোড়া গোল করেন এডিনসন কাভানি, একটি করে গোল পান নেইমার ও কিলিয়ান এমবাপ্পে। বাকি গোলটি হয় আত্মঘাতি থেকে।

মঙ্গলবার রাতে সেল্টিকের ঘরের মাঠ সেল্টিক পার্কে আতিথিয়েতা নিতে যায় পিএসজি। তবে ম্যাচে পিএসজির আধিপত্যে কোণঠাসা হয়ে পড়ে স্বাগতিকরা।

এদিন ম্যাচের ১৯ মিনিটেই এগিয়ে যায় সফরকারীরা। দলের হয়ে লিড নেন সবচেয়ে দামি ফুটবলার নেইমার। আদ্রিও রাবিওর বাড়ানো বল ধরে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারের বাধা এড়িয়ে গোলরক্ষক ক্রেইগ গর্ডনের মাথার উপর দিয়ে বল পাঠান জালে।

ম্যাচের ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মোনাকে থেকে ধারে আসা তরুণ এমবাপ্পে। নেইমার বল কাভানির দিকে পাস দিলে উরুগুইয়ান তারকা শট নেন। তবে লক্ষ্যভ্রষ্ট হয়, কিন্তু সেখান থেকে বল পেয়ে জালে বল জড়ান এমবাপ্পে। ছয় মিনিট পরেই পেনাল্টি থেকে গোল করে দলের ব্যবধান ৩-০তে নিয়ে যান কাভানি।

বিরতির পর খেলার ৮৩ মিনিটে মিকায়েল লুস্তিগের আত্মঘাতী গোলে ম্যাচে ফেরার আশা শেষ হয়ে যায় স্বাগতিকদের। দুই মিনিট পর লেইভিন কুরজাওয়ার ক্রসে ডাইভ দিয়ে দারুণ হেডে দলের পঞ্চম গোলটি করেন কাভানি। চ্যাম্পিয়ন্স লিগে শেষ দশ ম্যাচে তার গোল হলো ১০টি।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৫-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে উনাই এমরির শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, ১৩ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।