[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৪, ১৬ জানুয়ারি ২০১৮

bangla news

জাতীয় লিগ শুরু ১৫ সেপ্টেম্বর, খেলবেন মাশরাফি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১১ ৬:৪৫:২৫ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

জাতীয় ক্রিকেট লিগের ২০১৭-১৮ মৌসুম শুরু হবে ১৫ সেপ্টেম্বর। এবারের লিগে অংশ নেবেন টাইগারদের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা। দক্ষিণ আফ্রিকা সফরের আগে তাই খেলবেন এবারের জাতীয় লিগে। বর্তমান চ্যাম্পিয়ন খুলনা বিভাগের হয়ে শুরুতে শুধু প্রথম রাউন্ডই খেলতে চান মাশরাফি।

সোমবার (১১ সেপ্টেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে এবার লিগ শুরুর তারিখ ঘোষণা করা হয়। চারদিনের ম্যাচের (প্রথম শ্রেণির) ১৯তম এই আসরে আগের মতোই ৮ দল দুই টায়ারে অংশ নেবে। এবারের লিগের স্পন্সর হিসেবে থাকছে ওয়ালটন।

চোট শঙ্কায় দীর্ঘদিন থেকেই বড় দৈর্ঘ্যের ম্যাচ থেকে দূরে মাশরাফি। সবশেষ টেস্ট খেলেছেন ২০০৯ সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে। অধিনায়ক হিসেবে সেটি তার প্রথম ও একমাত্র টেস্ট। আন্তর্জাতিক টেস্টে ফরমেটে না ফিরলেও নিজেকে ফিট রাখতেই মাশরাফি এবারের জাতীয় ক্রিকেট লিগের আসরে খেলার কথা নিশ্চিত করেছেন।

সবশেষ প্রথম শ্রেণির টুর্নামেন্টে মাশরাফি মাঠে নেমেছিলেন তিন বছর আগে। গত ১৫ জুন চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালে সব শেষ ম্যাচ খেলেছেন মাশরাফি। দক্ষিণ আফ্রিকায় শুরুতে টেস্ট খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ১৫ অক্টোবর। তার আগে নিজের ফিটনেস ধরে রাখার জন্য মাঠে নামবেন তিনি। দলের প্রধান কোচ হাথুরুসিংয়ে খুশি মনেই মাশরাফিকে অনুমতি দিয়েছেন। ভালো লাগলে পরে আরও দুই-এক রাউন্ড খেলতে পারেন তিনি।

গেল আসরে জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরে চ্যাম্পিয়ন হয় খুলনা বিভাগ। প্রথম স্তরের শেষ দল হয়ে দ্বিতীয় স্তরে অবনমন হয় ঢাকা মেট্রোর। দ্বিতীয় স্তর থেকে রংপুর বিভাগ প্রথম হয়ে উঠে আসে প্রথম স্তরে। প্রথম স্তরের দলগুলো হলো- খুলনা বিভাগ, ঢাকা বিভাগ, বরিশাল বিভাগ ও রংপুর বিভাগ। আর দ্বিতীয় স্তরে খেলবে ঢাকা মেট্রো, রাজশাহী বিভাগ, সিলেট বিভাগ ও চট্টগ্রাম বিভাগ।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ১১ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa