ঢাকা, বৃহস্পতিবার, ৬ আশ্বিন ১৪২৪, ২১ সেপ্টেম্বর ২০১৭

bangla news

প্রথম ম্যাচে পারলো না বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১১ ৬:০৯:৪২ পিএম
প্রথম ম্যাচে পারলো না বাংলাদেশ

প্রথম ম্যাচে পারলো না বাংলাদেশ

থাইল্যান্ডের চনবুরিতে অনুষ্ঠিত হচ্ছে এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৭। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের মেয়েদের প্রতিপক্ষ ছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়া। শক্তিমত্তায় ও ঐতিহ্যে দুই দলের যে আকাশ-পাতাল ফারাক সেটি ম্যাচেও বোঝা গেল।

ডেথ গ্রুপ খ্যাত ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমে বাংলাদেশের কিশোরীরা হেরেছে ৯-০ গোলের বড় ব্যবধানে। প্রথমার্ধেই বদলে যাওয়া বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেয় কোরিয়ান মেয়েরা। প্রথমার্ধে ৪-০ গোলে পিছিয়ে থাকে কোচ গোলাম রব্বানী ছোটনের ছাত্রীরা। দ্বিতীয়ার্ধে আরও পাঁচ গোল হজম করতে হয় বাংলাদেশের মেয়েদের। উত্তর কোরিয়ার ফরোয়ার্ড কিং কিয়ং ইয়ং একাই করেছেন পাঁচ গোল!

গেল বছর বাছাইপর্বের ‘সি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশের ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো এই টুর্নামেন্টের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল।

থাইল্যান্ডে বাংলাদেশের গ্রুপে (বি) টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া ছাড়াও আছে রানার-আপ জাপান ও অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দল। কোরিয়া ও জাপান চ্যাম্পিয়ন ও রানার-আপ হিসেবে এই টুর্নামেন্টে সরাসরি খেলছে। অন্যদিকে বাংলাদেশের মতো বাছাইপর্ব পেরিয়ে এসেছে অস্ট্রেলিয়া। বাংলাদেশ যেমন ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে মূলপর্বে এসেছে। তেমনি অস্ট্রেলিয়া ‘ডি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এসেছে। শক্তিমত্তায় বাংলাদেশের চেয়ে বাকি তিন দলই বেশ এগিয়ে।

১৪ সেপ্টেম্বর রানার-আপ জাপানের মুখোমুখি হবে সানজিদা-মৌসুমী-স্বপ্নারা। ১৭ সেপ্টেম্বর গ্রুপপর্বের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। দুই গ্রুপের শীর্ষ চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে সেরা দুটি দল ফাইনাল খেলবে। চ্যাম্পিয়ন, রানার-আপ ও তৃতীয় স্থান অধিকারকারী দল উরুগুয়েতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের টিকিট পাবে।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, ১১ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa