ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৪, ২৬ সেপ্টেম্বর ২০১৭

bangla news

বেঙ্গালুরুর চার ক্রিকেটার, বিপাকে কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১১ ৫:০৩:৫৭ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়া সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। যেখানে জায়গা হয়েছে আইপিএলের আসরে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলা আরও তিন ক্রিকেটারের। ১৬ জনের চারজনই বেঙ্গালুরুর ক্রিকেটার হওয়ায় সমালোচনা বাড়ছে ব্যাপক হারে।

ঘোষিত দলে জায়গা হয়নি যুবরাজ সিংয়ের। নেই অভিজ্ঞ তারকা ব্যাটসম্যান সুরেশ রায়না এবং দিনেশ কার্তিক।

দলে জায়গা করে নিয়েছেন আইপিএলে কোহলির বেঙ্গালুরুতে তিন সঙ্গী যুভেন্দ্র চাহাল, লোকেশ রাহুল ও কেদার যাদব। সমর্থক মহলে প্রশ্ন উঠছে এই ভারতীয় দল কি তা হলে বেঙ্গালুরুর কোটা হয়ে গেল?

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একের পর এক প্রশ্ন উঠছে ভারতের ওয়ানডে স্কোয়াড নিয়ে। এই দল দেখে বিরক্ত টিম ইন্ডিয়ার সমর্থকরা। সমালোচনার আঙ্গুল উঠেছে দলপতি কোহালির দিকে। কোচ নির্বাচনে তার ভূমিকার কথা কারো অজানা নয়। অনেকেই মনে করছেন ক্ষমতার জোড়েই কোহলি তার আইপিএল সতীর্থদের দলে টানছেন।

এর আগেও ভারতীয় ক্রিকেটে এমনটি ঘটেছিল। সাবেক দলপতি মহেন্দ্র সিং ধোনির আমলে তার আইপিএল দল চেন্নাই সুপার কিংসের অধিকাংশ ক্রিকেটারকে দলে রাখা হতো। টুইটে কেউ লিখেছেন, ‘আগে ভারতীয় দলে চেন্নাই সুপার কিংসের কোটা ছিল এখন বেঙ্গালুরুর।’ অনেকে প্রশ্ন তুলেছেন, ‘যুবরাজ তিন ম্যাচে ভালো খেলেছে, তাকে বাদ দেওয়া হলো। লোকেশ রাহুল শ্রীলঙ্কায় খুব খারাপ খেলেও দলে থেকে গেল। সেটা কি কোহলির ইশারায়?’

ভারত দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মনিষ পান্ডে, কেদার যাদব, আজিঙ্কা রাহানে, মহেন্দ্র সিং ধোনি, হারদিক পান্ডে, আক্সার প্যাটেল, কুলদীপ যাদব, যুভেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরা, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, মোহাম্মদ শামি।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ১১ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa