[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ১৯ নভেম্বর ২০১৭

bangla news

ইংল্যান্ডে আলো ছড়াচ্ছেন টানা দুই সেঞ্চুরিয়ান শান্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১১ ৩:৪৫:৫২ পিএম
ইংল্যান্ডে আলো ছড়াচ্ছেন টানা দুই সেঞ্চুরিয়ান শান্তছবি:সংগৃহীত

ইংল্যান্ডে আলো ছড়াচ্ছেন টানা দুই সেঞ্চুরিয়ান শান্তছবি:সংগৃহীত

নাজমুল হোসেন শান্তর টানা দ্বিতীয় সেঞ্চুরিতে ভর করে নটিংহ্যাম্পশায়ারের দ্বিতীয় একাদশকে ছয় উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ হাই-পারফরম্যান্স (এইচপি)। এর আগে ইংল্যান্ড সফরের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে সেই ম্যাচেও সেঞ্চুরি করেছিলেন শান্ত।

নটিংহাম স্পোর্টস ক্লাব মাঠে সফরের দ্বিতীয় ম্যাচে টস জিতে স্বাগতিক দল আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। নির্ধারিত ৫০ ওভার শেষে মার্শালের ৯৬ রানের সুবাদে স্থানীয় দলটি ৬ উইকেট হারিয়ে ২৯৪ রানের বিশাল পুঁজি দাঁড় করায়। এইচপি বোলারদের পক্ষে ৪৯ রান খরচ করে সাইফউদ্দিন ৪টি ও এবাদত হোসেন ২টি উইকেট শিকার করেন।

বড় রান তাড়া করতে নেমে দলীয় ৮৪ রানের মধ্যে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তবে চতুর্থ উইকেট জুটিতে চাপকে দূরে ঠেলে আল-আমিন জুনিয়র ও অধিনায়ক শান্তর ব্যাটে জয়ের পথে ছুটতে থাকে হাই পারফরম্যান্স দল। আর দু’জনের গড়া ১৮৪ রানের জুটিতে ভর করে ম্যাচটি নিজেদের করে নেয় সফরকারীরা।

আল-আমিন ৯১ বলে ৮৬ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরলেও দলকে ম্যাচ জিতিয়ে তবেই মাঠ ছাড়েন অধিনায়ক শান্ত। ১৪৮ বল মোকাবেলায় ৭ চার আর ৪ বিশাল ছক্কায় অপরাজিত ১৪৪ রানের ইনিংস সাজান বিজয়ী দলের অধিনায়ক শান্ত।

উল্লেখ্য, বৃষ্টিতে ভেসে যাওয়া প্রথম ম্যাচে একই প্রতিপক্ষের বিপক্ষে শতকের দেখা পেয়েছিলেন প্রতিভাবান ব্যাটসম্যান শান্ত। রান-আউটের ফাঁদে পড়ার আগে ঐ ম্যাচে ১০৬ রানের অনবদ্য ইনিংস খেলেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ঘরের মাঠে গত ২০১৬ বিশ্বকাপেও সফল ছিলেন শান্ত। ধারাবাহিক ব্যাটিংয়ে পেয়েছিলেন সেঞ্চুরি। এরপর থেকে এইচপি দলের হয়ে খেলে যাচ্ছেন। নির্বাচকদের নজরে এসে ইতোমধ্যে জাতীয় দলের হয়ে একটি টেস্টও খেলেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ১১ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa