ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৪, ২৬ সেপ্টেম্বর ২০১৭

bangla news

পাকিস্তান পৌঁছেছে বিশ্ব একাদশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১১ ১২:০৪:৩৮ পিএম
নিরাপদে পাকিস্তান পৌঁছেছে বিশ্ব একাদশ

নিরাপদে পাকিস্তান পৌঁছেছে বিশ্ব একাদশ

দীর্ঘ দিন পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে উদ্যোগ নিয়েছে খোদ আইসিসি। এরই ধারাবাহিকতায় স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে সোমবার নিরাপদে দেশটিতে পৌঁছেছে বিশ্ব একাদশ। এর আগে দুবাইয়ে দুই দিনের অনুশীলন ক্যাম্প শেষে পাকিস্তানে পাড়ি জমান ডু-প্লেসিস, তামিম ইকবাল ও ড্যারেন স্যামিরা।

জানা যায়, পাকিস্তানে পৌঁছানোর পর কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে দলীয় হোটেলে নিয়ে যাওয়া হয় সফরকারী বিশ্ব একাদশের ক্রিকেটারদের। উল্লেখ্য, পাকিস্তানে বিশ্ব একাদশের আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে নিরাপত্তার চাদরে ঢাকা হড়েছে পুরো লাহোর শহরকে।

সিরিজের অংশ হিসেবে আগামী ১২, ১৩ ও ১৫ সেপ্টেম্বর লাহোরের গাদ্দাফি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিশ্ব একাদশ ও পাকিস্তান একাদশের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজটি। আইসিসির তত্বাবধায়নে সিরিজটি অনুষ্ঠিত হচ্ছে। ফলে এই সিরিজকে আন্তর্জাতিক সম্মান দেওয়া হবে।

আর এই সিরিজের মধ্য দিয়ে দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে আবারো পাকিস্তানে শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক তারকা ক্রিকেটারদের পদচারণা। উল্লেখ্য, ২০০৯ সালে পাকিস্তান সফররত শ্রীলঙ্কা ক্রিকেট দল সন্ত্রাসী হামলার শিকার হলে এরপর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট এক প্রকার অনিশ্চিত হয়ে পড়ে।

মাঝে জিম্বাবুয়ে ও পাকিস্তান সুপার লিগের ফাইনাল ম্যাচ পাকিস্তানে আয়োজন করা হলেও দেশটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে রাজি হয়নি কোন বড় দল। পাকিস্তানের ভক্ত ও সমর্থকদের পাশাপাশি পাকিস্তান ক্রিকেট বোর্ড কর্তাদের আশা বিশ্ব একাদশের এবারের পাকিস্তান সফরের মধ্য দিয়ে আবারো দেশটিতে ফিরে আসবে আন্তর্জাতিক ক্রিকেট। তাই বিশ্ব একাদশের এই সফরে কঠোর নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি সিরিজ আয়োজনে নিজেদের সেরাটা দিতে মরিয়া দেশটির ক্রিকেট বোর্ড।

উল্লেখ্য, বিশ্ব একাদশের হয়ে টি-টোয়েন্টি সিরিজে খেলতে বাংলাদেশ থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে পাকিস্তান গিয়েছেন তামিম ইকবাল।

বিশ্ব একাদশঃ ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, তামিম ইকবাল, ডেভিড মিলার, জর্জ বেইলি, টিম পেইন, গ্র্যান্ট ইলিয়ট, পল কলিংউড, বেন কাটিং, ড্যারেন স্যামি, স্যামুয়েল বদ্রি, ইমরান তাহির, মরনে মরকেল ও থিসারা পেরেরা।

পাকিস্তান দলঃ সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, আহমেদ শেহজাদ, বাবর আজম, শোয়েব মালিক, উমর আমিন, ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, হাসান আলী, আমির ইয়ামিন, মোহাম্মদ আমির, রুম্মন রইস, উসমান শিনওয়ারি ও সোহেল খান।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, ১১ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa