ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪২৪, ২৫ সেপ্টেম্বর ২০১৭

bangla news

টেস্টের শীর্ষে অ্যান্ডারসন, স্মিথ, সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১১ ১০:৩২:০৪ এএম
টেস্টের শীর্ষে অ্যান্ডারসন, স্মিথ, সাকিব-ছবি:সংগৃহীত

টেস্টের শীর্ষে অ্যান্ডারসন, স্মিথ, সাকিব-ছবি:সংগৃহীত

ভারতীয় স্পিনার রবিন্দ্র জাদেজাকে হটিয়ে ৫০০উইকেটের মাইলফলক স্পর্শ করা ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন টেস্ট বোলিংয়ে শীর্ষে ফিরলেন।দীর্ঘদিন শীর্ষস্থান ধরে রাখার পর জাদেজাকে নেমে যেতে হল দ্বিতীয় স্থানে। তবে ব্যাটিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ। তেমনি অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থেকে গেলেন বাংলাদেশের সাকিব আল হাসান।

বোলিংয়ে ভারতের আরেক স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ধরে রাখলেন তৃতীয় স্থান। বোলিংয়ের চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথ ও অস্ট্রেলিয়ার জস হ্যাজেলউড।

অ্যান্ডারসনের ক্যারিয়ার সেরা বোলিং পারফরম্যান্স এনে দিল ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লর্ডস টেস্টের পারফরম্যান্সে আবার র‌্যাঙ্কিংয়ের এক নম্বর বোলার তিনি । সর্বশেষ গত বছরের অগাস্টে র‌্যাঙ্কিয়ের শীর্ষে উঠেছিলেন অ্যান্ডারসন। এরপর এবার সেই জায়গা ফিরে পেলেন ৩৫ বছর ৪২ দিন বয়সে।

লর্ডস টেস্টের দ্বিতীয় ইনিংসে ৪২ রানে ৭ উইকেট নিয়েছেন অ্যান্ডারসন। ম্যাচে নিয়েছেন ৯ উইকেট। রেটিং পয়েন্ট হয়েছে ৮৯৬। ২০০৯ সালের জুলাইয়ে মুত্তিয়া মুরালিধরনের পর আর কোনো বোলার এত বয়সে শীর্ষে ওঠেননি। পেসারদের বিবেচনায় নিলে যেতে হবে আরও সাড়ে ৩ বছর পেছনে। ২০০৬ সালের জানুয়ারিতে গ্লেন ম্যাকগ্রার পর সবচেয়ে বেশি বয়সে শীর্ষে ওঠা পেসার অ্যান্ডারসনই।

ব্যাটিংয় শীর্ষে থেকে গেলেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। দ্বিতীয় স্থানে ইংল্যান্ডের জো রুট। তৃতীয় নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। চতুর্থ ভারতের চেতশ্বর পুজারা।পাঁচে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। 

অল-রাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষেই রইলেন বাংলাদেশের সাকিব আল হাসান। ভারতের রবিন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন এখানে থেকে গিয়েছেন দ্বিতীয় ও তৃতীয় স্থানে। চার ও পাঁচে ইংল্যান্ডের বেন স্টোকস ও মঈন আলী।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, ১১ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa