ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আরও ১০ বছর খেলতে চান কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৭
আরও ১০ বছর খেলতে চান কোহলি আরও ১০ বছর খেলতে চান কোহলি-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ভারতীয় জাতীয় দলের হয়ে আরও ১০ বছর খেলতে চান অধিনায়ক বিরাট কোহলি। বর্তমানে তারকা এ ক্রিকেটারের বয়স ২৯। এগিয়ে যাচ্ছেন দুর্দান্ত পারফরম্যান্সে। দেশের নেতৃত্বের দায়িত্ব নিয়ে যেমন দেশকে সাফল্য এনে দিচ্ছেন, ঠিক তেমনই নিজের নামের পাশেও লিখে নিচ্ছেন সাফল্য।

ব্যাট হাতে রেকর্ডের পর রেকর্ড গড়ছেন। পাশাপাশি তার ইচ্ছে, যদি ফিট থাকেন তা হলে খেলবেন আরও ১০ বছর।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা অনেকেই জানি না কতদিন পর্যন্ত নিজেকে টানা যায়। ৭০ শতাংশই নিজেদের ক্ষমতাটা বুঝতে পারি আমরা। কখনও কখনও না বুঝেই টেনে যাই। আমি এখন যেভাবে অনুশীলন করছি সে ভাবেই চালিয়ে যেতে পারি তা হলে আরও ১০ বছর খেলতে পারবো। ’

কোহলি ফাউন্ডেশনের পক্ষ থেকে তৃণমূল স্তরের ক্রীড়া প্রতিভাদের স্কলারশিপ দেওয়া হয়। বিরাট কোহলি ফাউন্ডেশন প্রতিবছর এই কাজের পেছনে প্রায় দু’কোটি ভারতীয় রুপি খরচ করে। এখন পর্যন্ত ৬০টি টেস্টে ৪৬৫৮ ও ১৯৪টি ওয়ানডেতে ৮৫৮৭ রান রয়েছে তার ঝুলিতে। সেই পরিসংখ্যান যে আরও বাড়বে তা নিয়ে কোনও সংশয় নেই।  

সেই কোহলির বিশ্বাস ভারতের ক্রীড়াক্ষেত্রে প্রচুর সম্ভাবনা রয়েছে। তিনি বলেন, ‘ক্রীড়াক্ষেত্রে দ্রুত উঠে আসছে ভারত। এটাই আসল সময় দেশে এমন এক ইনস্টিটিউট গড়ে তোলা যেখানে সেরাদের সম্মান দেওয়ার পাশাপাশি নতুন প্রতিভাদেরও তুলে আনা হবে। ’

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, ০৯ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।