ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘ক্যাপ্টেন্সি না থাকলেও আমার সমস্যা নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৭
‘ক্যাপ্টেন্সি না থাকলেও আমার সমস্যা নেই’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: রাইট-লেফট কম্বিনেশন মেলাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসে চার নম্বরে মুমিনুলের পরিবর্তে নামানো হয়েছিল নাসির হোসেনকে। মুমিনুলকে তাই নামতে হয়েছে ৮ নম্বর পজিশনে।

কম্বিনেশন যখন মেলাতে নাসিরকে নামানো হলো-সেই জায়গায় আপনি নামেননি কেনো? দিনশেষে বাংলাদেশ অধিনায়ক মুশফিকের প্রতি এই প্রশ্নটা ওঠলো।

এমন প্রশ্নে কিছুটা অভিমানি মুশফিকের জবাব, ‘১২০ ওভার কিপিং করার পরেও আমাকে চার নম্বরে ব্যাট করতে বলেন! এটা তো শুধু আমার একার দায়িত্ব না।

আমি ইচ্ছে করলে চার নম্বরে নামবো তা তো হয়না। এটা টিম ম্যানেজম্যান্টের ব্যাপার। ’

এরপর প্রশ্ন ওঠে তাহলে কি আপনি ব্যাটিং-কিপিং রোলে পরিবর্তন চান?

তখন মুশফিকের জবাব, ‘আমার ইচ্ছে থাকে কিপিং করার। আমিতো ৪০-৩০ কিংবা ৫০ বছর খেলবো না। হয়তো ৫-৬ বছর খেলবো। আমি যতটুকু সেরা ততটুকু দেবার চেষ্টা করি। ক্যাপ্টেন্সি না থাকলেও আমার সমস্যা নেই, কিপিং না করলেও। ’

‘ব্যক্তিগতভাবে আমি ১০০ পারসেন্ট দিতে পারছি কিনা সেটা নিয়ে চিন্তা করি। দ্বাদশ ব্যক্তি হয়েও যদি বলা হয় শতভাগ দিতে, তাহলেও আমি প্রস্তুত আছি। টিম ম্যানেজম্যান্ট যেভাবে চায় সেভাবে দিতে আমি রাজি। ’ আরও অভিমানী বাংলাদেশ ক্যাপ্টেন।

মুশফিকুর রহিম প্রশ্ন রেখে যোগ করেন, ‘আমার রোলের বিষয়ে আমাকে প্রশ্ন না করে যারা ওপরে আছেন, যারা এটি সিলেক্ট করছেন তাদের করলে ভালো। তাহলে আমিও অনেক দিক থেকে ক্লিয়ার হতে পারতাম। সেভাবে আমার ইনপুটটাও দিতে পারতাম। ’

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৭
টিএইচ/টিসি/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।