ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

নেইমারের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তে ফিফা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
নেইমারের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তে ফিফা নেইমারের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তে ফিফা-ছবি:সংগৃহীত

বার্সেলোনার সঙ্গে নেইমারের চুক্তিভঙ্গের অভিযোগটি তদন্ত করছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। এর আগে স্প্যানিশ ক্লাব বার্সা নেইমারের বিরুদ্ধে অভিযোগ এনে ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছে। ফলে ক্লাব ছাড়লেও একের পর এক সমস্যার মোকাবেলা করতে হচ্ছে ব্রাজিলিয়ান তারকাকে।

ফিফার তদন্ত প্রসঙ্গে সংস্থাটির এক কর্মকর্তা বলেন, ‘এ ব্যাপারটি এখনও প্রক্রিয়াধীন ও তদন্ত চলছে। সুতরাং আমরা এ বিষয়ে এখন কোনো মন্তব্য করতে চাই না।

এর আগে সাবেক ক্লাব আইনি ব্যবস্থা নেওয়ায় নতুন ঝামেলায় পড়েন ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে পিএসজিতে পাড়ি জমানো নেইমার। গত বছর চুক্তি নবায়ন করে বোনাস হিসেবে পাওয়া ৮.৫ মিলিয়ন ইউরো (৮৫ লাখ ইউরো) ফেরত চায় বার্সা। সঙ্গে ১০ শতাংশ সুদ দাবি করছে তারা।

এ ব্যাপারে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করেছে কাতালানরা। গত ১১ আগস্ট বার্সেলোনার শ্রম আদালতে মামলা করার কথাও জানিয়েছে স্পেনের ক্লাবটি।

হয় নেইমারকে এ অর্থ পরিশোধ করতে হবে নতুবা পিএসজিকে দায়িত্ব নিতে হবে। এক বিবৃতিতে তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছে বার্সা। প্রসঙ্গত, ন্যু ক্যাম্প ছাড়ার পর লয়ালিটি বোনাসবাবদ ২৬ মিলিয়ন ইউরো আটকে দেওয়ার ঘোষণা দিয়েছিল স্প্যানিশ পরাশক্তিরা। সেটি দাবি করে পাল্টাপাল্টি মামলা করবেন না তো নেইমার? সব মিলিয়ে সাবেক ক্লাবের সঙ্গে তার সম্পর্কটা এখন তিক্ততার। বার্সা বোর্ডে পরিবর্তন চান নেইমার

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ২৩ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।