ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সার টুইটার হ্যাক, ডি মারিয়ার সাইনিং ঘোষণা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
বার্সার টুইটার হ্যাক, ডি মারিয়ার সাইনিং ঘোষণা! ছবি: সংগৃহীত

বার্সেলোনার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে কে বা কারা অ্যাঙ্গেল ডি মারিয়ার সঙ্গে চুক্তি সইয়ের ঘোষণা দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করেছে! বিষয়টি স্বীকার করেছে কাতালানরা। যত দ্রুত সম্ভব সমস্যা সমাধানে কাজ চলছে বলে টুইট করে জানানো হয়েছে।

নেইমারের অভাব পূরণে ফিলিপ্পে কুতিনহোকে আনতে ব্যর্থ হয়ে ডি মারিয়াকে পিএসজি থেকে আনতে চায় বার্সা। দলবদলের বাজারে এমন খবরের মাঝেই বুধবার (২৩ আগস্ট) সকালে বার্সার টুইটার হ্যাক করে আর্জেন্টাইন তারকার সাইনিংয়ের ঘোষণা আসে।

 কুতিনহোকে ভুলে ডি ‍মারিয়ার পেছনে ছুটছে বার্সা

লেখা হয়, ‘এফসি বার্সেলোনায় স্বাগতম অ্যাঙ্গেল ডি মারিয়া!’ এরপর রীতিমতো হইচই পড়ে যায়। অ্যাকাউন্ট হ্যাক হওয়ার বিষয়টি নিশ্চিত করে টুইটটি যে নকল ছিল তা সবার কাছে পরিষ্কার করেছে বার্সা।

বার্সার টুইটার হ্যাক / ছবি: সংগৃহীতইতোমধ্যেই ঝামেলা দূর করেছে বার্সা। হ্যাকারদের সঙ্গে লড়াই শেষে টাইমলাইন থেকে টুইটটি মুছে ফেলতে সক্ষম হয় ক্লাব কর্তৃপক্ষ।

সৌদি আরব ভিত্তিক হ্যাকার গ্রুপ ‘OurMine’ বার্সার টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে। ১৫ মিনিটে তিনটি টুইট করে তারা। প্রথমে অ্যাকাউন্ট হ্যাক করার বিষয়টি প্রকাশ করার ১৩ মিনিট পর বার্সার দৃষ্টি আকর্ষণ করে নিজেদের পরিচয় দিয়ে যোগাযোগ করার অনুরোধ জানায়। এরপরই ডি মারিয়ার সাইনিংয়ের ঘোষণা দিয়ে বসে।

এই সিকিউরিটি হ্যাকার গ্রুপটি বেশ পরিচিত। এদের হ্যাকের শিকার হয়েছেন অনেকেই। তার মধ্যে অন্যতম ‘সিএনএন’ এর ফেসবুক অ্যাকাউন্ট, ফেসবুক সিইও মার্ক জুকারবার্গ, নেটফ্লিক্স ও মারভেল এর টুইটার অ্যাকাউন্ট।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, ২৩ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।