ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বন্যার্তদের সাহায্যার্থে হচ্ছে না উদ্বোধনী অনুষ্ঠান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
বন্যার্তদের সাহায্যার্থে হচ্ছে না উদ্বোধনী অনুষ্ঠান বন্যার্তদের সাহায্যার্থে হচ্ছে না উদ্বোধনী অনুষ্ঠান

স্বনামধন্য দেশি-বিদেশি শিল্পীদের সুরেলা কণ্ঠ এবং লেজার লাইটের বর্ণালী আলোয় জমকালো আয়োজনে বিপিএলের প্রথম আসরে উদ্বোধনী অনুষ্ঠান দেখা গেলেও সময় স্বল্পতার কারণে চতুর্থ আসরে কোনো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেনি বিপিএল গভর্নিং কাউন্সিল। তাই পঞ্চম আসর দিয়ে উদ্বোধনী অনুষ্ঠানের হারানো জৌলুস ফিরিয়ে আনতে চেয়েছিল তারা।

সেটিও হচ্ছে না বিপিএলের এবারের আসরে। সারা দেশে বন্যার্ত মানুষের অভাবনীয় কষ্টের কথা মাথায় রেখে বিপিএল গভর্নিং কাউন্সিল উদ্বোধনী অনুষ্ঠান করবে না বলে জানিয়েছে।

কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা বিষয়টি নিশ্চিত করেছেন। তবে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং বোর্ডের কর্তাব্যক্তিদের সাথে আলোচনা করেই অফিসিয়ালি ঘোষণা আসবে।

দেশি, বিদেশি শিল্পী তো বটেই এবারের উদ্বোধনী অনুষ্ঠানে নতুন সংযোজন হিসেবে রাখার কথা ছিল সার্কাস অথবা ভারতীয় কোনো ডান্স গ্রুপের অংশগ্রহণ। গত ৭ আগস্ট সংবাদ মাধ্যমকে এমনটিই জানিয়েছিলেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য শেখ সোহেল, ‘বাংলাদেশ ও ভারতের শিল্পীদের নিয়ে এবার আমরা বড় করে উদ্বোধনী অনুষ্ঠান করতে চাই। বাংলাদেশ থেকে যেমন; রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন ও মমতাজ আপার সাথে আমরা কথা বলবো। ভারত থেকে অরিজিতের (অরিজিৎ সিং) সাথে কথাবার্তা চূড়ান্ত হয়ে গেছে। ক্যাটরিনা কাইফ, কারিনা কাপুর ও শিল্পা শেঠির সাথে যোগাযোগের চেষ্টা করছি। আমরা একটি চাইনিজ সার্কাস কোম্পনির সাথেও যোগাযোগের চেষ্টা করছি। ’

তবে, উদ্বোধনী অনুষ্ঠানে যে টাকা খরচ হতো সেটি সারাদেশের বন্যার্ত মানুষের সাহায্যে ব্যয় করা হবে বলে জানিয়েছেন সিনহা। তিনি জানান, ‘আমরা সকলেই জানি বাংলাদেশের বন্যা দুর্গত এলাকাগুলোতে সাহায্য প্রয়োজন। আমরা যদি বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান না করে সেই টাকা তাদের সাহায্যে কাজে লাগাই সেটাই মনে হয় ভালো হবে। খুব শিগগিরই আমরা বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের সাথে বসবো। সেখানে বোর্ডের অন্যরাও থাকবেন। আমরা আলোচনা করবো উদ্বোধনী অনুষ্ঠানের টাকা কিভাবে বন্যার্তদের সাহায্যে ব্যয় করা যায়। ইতোমধ্যেই বিসিবির একটি দল শুক্রবার সিরাজগঞ্জের বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ’   

সবকিছু ঠিকঠাক থাকলে বিপিএলের পঞ্চম আসরের খেলা মাঠে গড়াবে ২ নভেম্বর থেকে।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, ২২ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।